Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জামালপুর ব্লক জুড়ে প্রজাতন্ত্র দিবস পালিত



 

জামালপুর ব্লক জুড়ে প্রজাতন্ত্র দিবস পালিত 


অতনু হাজরা, জামালপুর :  সারা দেশে সম্মান ও শ্রদ্ধার সঙ্গে পালিত হলো প্রজাতন্ত্র দিবস। আজকের দিনেই স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র হিসেবে ভারতবর্ষ আত্মপ্রকাশ করেছিল। অর্থাৎ আজকের দিনেই ১৯৫০ সালে ভারতের সংবিধান কার্যকর করা হয়। সমগ্র জেলার সাথে জামালপুরেও পালন করা হলো প্রজাতন্ত্র দিবস। ব্লকের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, ব্লক অফিসে, থানায়, হাসপাতাল সহ নানা জায়গায় পতাকা উত্তোলন করা হয়। 

বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠে পতাকা উত্তোলন করেন শিক্ষক বিপ্লব ঘোষ। ছিলেন শেখ নূর আলী, দেবাশীষ মালিক, সোমা হালদার, মোহাম্মদ দেওয়ান সহ অন্যান্য শিক্ষকরা। ব্লক অফিসে পতাকা উত্তোলন করেন ব্লকের বিডিও শুভঙ্কর মজুমদার। 


আজ এই অনুষ্ঠানে ব্লকের জোতচাঁদ গ্রামের একজন ছাত্র অর্ঘ্য ধারা মাধ্যমিক পরীক্ষায় অসাধারণ ফল করায় তাঁকে জেলা শাসকের স্বাক্ষরিত একটি শংসাপত্র, একটি গোল্ড মেডেল ও একটি বই তুলে দেওয়া হয়। জামালপুর থানায় প্যারেড সহযোগে পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন সেকেন্ড অফিসার রতন দাস।

 জামালপুর ব্লক তৃণমূল পার্টি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করেন বিধায়ক অলোক কুমার মাঝি। ছিলেন ছাত্র পরিষদের ব্লক সভাপতি বিট্টু মল্লিক সহ অন্যান্যরা। জামালপুর ব্লকেরই একেবারে শেষ প্রান্তে হুগলি বর্ডারে তিলকুড়ি গ্রামে একটি স্বচ্ছ সেবী সংস্থা, 'নাগরিক জাগরণ ঐক্য'। তাঁরা আজকের দিনে এলাকার দুঃস্থ প্রায় ৪০ জন মানুষের হাতে শীতের কম্বল ও খাদ্য সামগ্রী তুলে দেন। উপস্থিত ছিলেন বিধায়ক অলোক কুমার মাঝি। তাঁরা এবছরই প্রথম জাগৃতি নামে একটি পত্রিকা প্রকাশ করে বিধায়কের হাত দিয়ে। তাঁদের কাজে খুশি হয়ে বিধায়ক তাদের ৫ টি কম্বল প্রদান করেন।

আর যে সমস্ত স্থানীয় লেখকরা এই পত্রিকায় লিখেছেন তাঁদের মধ্যে থেকে সেরা তিনজন বেছে নিয়ে তাঁদের জন্য ১৫০০ টাকা পুরস্কার দেন। বিধায়কের ভূমিকায় খুবই খুশি এলাকার মানুষ।