চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

সকালে তৃণমূল কংগ্রেসের ইস্তেহার প্রকাশের পর সন্ধ্যায় বিজেপি ইস্তেহার


 

সকালে তৃণমূল কংগ্রেসের ইস্তেহার প্রকাশের পর সন্ধ্যায় বিজেপি ইস্তেহার 


কাজল মিত্র, আসানসোল : করোনা অতিমারি পরিস্থিতিতে আসানসোল পুরনিগম নির্বাচনে লড়াইয়ের ময়দান ক্রমশঃ জমজমাট হয়ে উঠছে। শনিবার জুজুধান দুই পক্ষ তৃণমূল এবং বিজেপি নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে। একইদিনে তৃণমুল কংগ্রেস সকালে ইস্তেহার প্রকাশের পর সন্ধ্যায় পাল্টা বিজেপির ইস্তেহার প্রকাশ সাংবাদিক বৈঠক করে। আসানসোলের ২ নং জাতীয় সড়কের ধাদকা মোড় সংলগ্ন বিজেপি জেলার দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠকের মধ্যে দিয়ে এদিন ইস্তেহার প্রকাশ করেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা আসানসোল পুর নির্বাচন কমিটির আহ্বায়ক জিতেন্দ্র তেওয়ারি। এদিন তিনি দাবি করেন, নির্বাচন সুষ্ঠু হলে ও মানুষ ঠিক ঠাক ভোট দিতে পারলে ১০৬ টি ওয়ার্ডের মধ্যে ৮০ টি ওয়ার্ডে বিজেপির জয় নিশ্চিত। 


বিজেপি'র বোর্ড গঠন করলে তিন ঘন্টার মধ্যে হাতের কাছে কাউন্সিলর ও ৭২ ঘণ্টার মধ্যেই সমস্যার সমাধান করতে মেয়র বা তার প্রতিনিধি সেই এলাকায় পৌঁছে যাবেন। তিনি বলেন বিজেপি বোর্ড গঠন করতেই  আসানসোলকে স্মার্ট সিটি করবে। এর পাশাপাশি পরপর  বছরে দশটি করে ওয়ার্ডকে মডেল ওয়ার্ড করা হবে। পুর এলাকার মানুষদের জন্য প্রতিটি ওয়ার্ডে একটি করে হেল্পলাইন নম্বর চালু করা হবে। প্রতিটি ওয়ার্ডে একজনকে সমন্বয়কারী হিসাবে নিয়োগ করা হবে। প্রত্যেক গৃহহীনকে প্রধানমন্ত্রী যোজনায় একটি করে বাড়ি দেওয়া হবে। পুরনিগমের অস্থায়ী কর্মীদের স্থায়ী ও শূন্য পদে কর্মী নিয়োগের উপর জোর দেওয়া হবে।

তিনি আরো বলেন, প্রতিটি ওয়ার্ডে রাস্তা ও ড্রেন নির্মাণ করা হবে। প্রতিটি ওয়ার্ডে লাইব্রেরি ও প্রশাসনিক সেবা পরীক্ষার জন্য কোচিং সেন্টার খোলা হবে। মহিলাদের জন্য প্রতি তিন মাসে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, ৪০ বছরের বেশি বয়সীদের জন্য বছরে দুবার সুগার পরীক্ষা ও প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্যকেন্দ্র খোলা হবে। আসানসোল স্টেডিয়াম হবে একেবারে বিশ্বমানের। কোন পুরবাসীর মৃত্যু হলে পুরনিগমের তরফে পারলৌকিক কাজের জন্য পাঁচ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে। এদিন প্রাক্তন মেয়র বলেন, কুলটি ও রানিগঞ্জে টাউন হল তৈরি করা হবে। সব নাগরিকের জন্য বিশুদ্ধ পানীয় জল ২৪ ঘন্টা সরবরাহ করা হবে। শহরের বর্জ্য পদার্থ রিসাইকিলিং করার জন্য একটি প্ল্যান্ট স্থাপন করা হবে। দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি দিলীপ দে, বিধায়ক লক্ষণ ঘোড়ুই, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় সহ জেলা নেতারা।


Post a Comment

0 Comments