চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

সাংবাদিকদের স্বার্থে পাঁচ দফা দাবিতে ডেপুটেশন


 

সাংবাদিকদের স্বার্থে পাঁচ দফা দাবিতে ডেপুটেশন

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী
৩১ জানুয়ারি, বর্ধমান 

 সাংবাদিকদের স্বার্থে পাঁচ দফা দাবিতে ডেপুটেশন দিলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা কমিটি।  জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল এর হাতে ডেপুটেশন পত্র তুলে দেন সংগঠনের সভাপতি স্বপন মুখার্জী।  রাজ্যের তথ্য অধিকর্তার কাছে এই ডেপুটেশন দেওয়া হয়েছে। দাবী সমূহের মধ্যে রয়েছে সাংবাদিকদের জন্য চালু থাকা স্বাস্থ্য বীমা মাভৈ স্কীমকে ক্যাশলেশ করার সঙ্গে আউটডোর ট্রিটমেন্টের সুবিধা প্রদান করতে হবে।  সাংবাদিক পরিবারের লক্ষ্মীভান্ডারের ফর্ম স্বাস্থ্যসাথীর বদলে মাভৈ এর সাথে লিঙ্ক করার ব্যবস্থায় জেলা তথ্য দপ্তরের মাধ্যমে অতি সত্বর জমা নেওয়ার ব্যবস্থা হোক। বরিষ্ঠ সাংবাদিকদের জন্য চালু হওয়া পেনসন স্কীমে ষাট বছর পূর্ণ সাংবাদিকদের সরকারি নিয়মনীতির আওতায় অন্তর্ভুক্ত করে অবিলম্বে পেনসন প্রদানের ব্যবস্থা করতে হবে। জেলা থেকে প্রকাশিত রাজ্য সরকার স্বীকৃত পত্রিকার জন্য দুটি অ্যাক্রিডিটেশন কার্ড প্রদানের সরকারি আদেশনামা অবিলম্বে কার্যকর করতে হবে। ছোট পত্রিকাগুলোকে বাঁচিয়ে রাখতে ব্যয়বরাদ্দ বৃদ্ধির সঙ্গে সুনির্দিষ্ট নীতি প্রণয়ন করে বিজ্ঞাপন প্রদান করতে হবে। সোমবারের ডেপুটেশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান, জগন্নাথ ভৌমিক, জেলা কমিটির  সাধারণ সম্পাদক অরূপ লাহা সহ সংগঠনের সদস্য সাংবাদিক পার্থ চৌধুরী, মিথিলেশ রায় ও সাংবাদিক সোমনাথ ভট্টাচার্য সহ অন্যান্যরা। 

ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি স্বপন মুখার্জী এবং সাধারণ সম্পাদক অরূপ লাহা এক বিবৃতিতে জানান, তথ্য প্রযুক্তির যুগে বৃহৎ সংবাদপত্র ও টিভি মিডিয়ার সংখ্যা বেড়ে চললেও জেলার পত্র পত্রিকাগুলির গুরুত্ব কোন অংশে কমেনি। জনমত গঠনে এই সংবাদপত্রগুলির ভূমিকা আজও বর্তমান। সমাজ সংস্কৃতিকে ধরে রাখার এক অন্যতম হাতিয়ার। সবচেয়ে বড় কথা জেলার সংবাদপত্রগুলির সাথে বহু মানুষের জীবন জীবিকা অঙ্গাঙ্গিভাবে যুক্ত।জেলার পত্রিকাগুলির সংবাদ পরিবেশন, ছাপার মান উন্নয়ন হলেও দুঃখের বিষয় নানান সংকটে ক্রমশ সেগুলি পিছিয়ে পড়ছে। অর্থনৈতিক সমস্যায় অস্তিত্বের সংকটে। রাজ্য সরকারের বিজ্ঞাপন বরাদ্দ দিনের পর দিন কমেছে। এই অবস্থায় উদ্ভূত সংকট নিরসনে আমরা পাঁচ দফা দাবি উপস্থাপন করেছি। জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল দাবিগুলো গুরুত্বসহকারে বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।


Post a Comment

0 Comments