চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

হেল্থ ওয়ার্ল্ড হাসপাতাল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন


 

হেল্থ ওয়ার্ল্ড হাসপাতাল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন 


কাজল মিত্র, আসানসোল : পশ্চিমবঙ্গে আরও একটি হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালে হতে চলেছে। পরিকল্পনা চূড়ান্ত হওয়ার পরেই বৃহস্পতিবার ভিত্তিপ্রস্তর স্থাপিত হলো। দুর্গাপুরের পর এবার আসানসোলের সৃষ্টি নগরে হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল গড়ে উঠবে। ২০ জানুয়ারি ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজ্যের আইন ও গণপূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, আসানসোল রামকৃষ্ণ মিশন এর সম্পাদক স্বামী সোমাত্বানন্দজী মহারাজ, কাজী নজরুল বিশ্ব বিদ্যালয়ের ডঃ সাধন চক্রবর্তী, হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ এ গাঙ্গুলী। অতিথিরা যৌথভাবে  নারকেল ফাটিয়ে হাসপাতাল নির্মাণের শিল্যান্যাস করেন। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হয়।  

অনুষ্ঠানে বক্তব্য রাখতে  গিয়ে রাজ্যের আইন ও গণপূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক বলেন যে আসানসোলকে নতুন হাসপাতাল গড়ার জন্য বেছে নেওয়ায় তিনি হেল্থ ওয়ার্ল্ড কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, আসানসোলে জনসংখ্যা দিন দিন বাড়ছে। এখানে সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিদের চিকিৎসার জন্য শহরের বাইরে যেতে হয়।  আসানসোলে হেল্থ ওয়ার্ল্ডের মতো হাসপাতাল তৈরি হলে মানুষ তাদের চিকিৎসায় অনেক সুবিধা পাবে। 

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয় এখানে তেরটি অপারেশন থিয়েটার নির্মাণ করা হবে যাতে কোনো রোগীকে কোনো সমস্যায় পড়তে না হয়। এছাড়া এই হাসপাতালের ব্যবস্থাপনা থেকে ১ বছরের মধ্যে হাসপাতালটির নির্মাণ কাজ শেষ করে এবং এখানে চিকিৎসা শুরু করা হবে।

অন্যদিকে মলয় ঘটক বলেন, আসানসোলে মেডিকেল কলেজ ও ক্যান্সার হাসপাতাল তৈরি হলে ভালো হবে। তিনি বলেন, খুব শীঘ্রই আসানসোলে একটি মেডিকেল হাসপাতাল তৈরি করা হবে। যাতে এই এলাকার মানুষ উন্নত চিকিৎসার সুবিধা পায়।

হেল্থ ওয়ার্ল্ড এর ম্যানেজিং ডিরেক্টর ড.গাঙ্গুলী বলেন যে তিনি আজ এখানে স্বাস্থ্য বিশ্ব হাসপাতালের যে ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন তা সকল অংশীদারদের সহযোগিতা ছাড়া সম্ভব হত না।  তিনি বলেন যে আসানসোল একটি ক্রমবর্ধমান শহর যেখানে জনসংখ্যা দিন দিন বাড়ছে।  এমন পরিস্থিতিতে এখানে একটি অত্যাধুনিক হাসপাতাল থাকা খুবই জরুরি। শুধু তাই নয়, পার্শ্ববর্তী রাজ্য বিহার ও ঝাড়খণ্ড থেকেও বহু মানুষ আসানসোলে এসে চিকিৎসা নেন। এই কারণেই দুর্গাপুরের পর আসানসোলেও এমন হাসপাতালের কথা ভাবা হয়েছিল।  তিনি আরও বলেন, এই হাসপাতালটি হবে ৪০০ শয্যার, যেখানে অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে রোগীদের চিকিৎসা করা হবে। দুর্গাপুরে একটি হাসপাতাল আছে। কিন্তু আসানসোল বা ঝাড়খণ্ডের রোগীদের সেখানে পৌঁছতে অনেক সময় লাগে।  সেই কারণেই আজ আসানসোলে হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল।  এই হাসপাতাল তৈরি হলে আসানসোলের মানুষকে চিকিৎসার জন্য শহরের বাইরে যেতে হবে না বলে আশা প্রকাশ করেন ডঃ এ গাঙ্গুলি। এছাড়া এই অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অমরনাথ চ্যাটার্জি, অভিজিৎ ঘটক, পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, জামুড়িয়া বিধায়ক হরেরাম সিং, হেলথ ওয়ার্ল্ডের অশোক পারিদা, মোহন শর্মা, আসানসোল চেম্বার অফ কমার্সের সভাপতি নরেশ আগরওয়াল, আসানসোল মহাবীর সেবা সমিতির সম্পাদক অরুণ শর্মা, গুরুদাস চ্যাটার্জি, অনিমেষ দাস, শ্রাবণী মন্ডল, জগদীশ শর্মা, ভি কে ধল প্রমুখ।


Post a Comment

0 Comments