চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বিয়ের প্রীতিভোজ উপলক্ষ্যে রক্তদান শিবির


 

বিয়ের প্রীতিভোজ উপলক্ষ্যে রক্তদান শিবির 


অতনু হাজরা, জামালপুর : কথায় আছে 'আপনি আচরি ধর্ম অপরে শেখাও'। এই প্রবাদের স্বার্থক প্রয়োগ ঘটালেন পূর্ব বর্ধমান জেলার জামালপুরের পাড়াতল গ্রামের 'আকাশ' স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি অয়ন চক্রবর্তী। আকাশ সংগঠনের হয়ে একাধিক সামাজিক কাজের যিনি কারিগর। শুধু তিনিই নয় তাঁর পুরো ব্যাটেলিয়ন সব সময় হাজির অয়ন'দার ডাকে। কখনো বন্যাবিধ্বস্তদের পাশে ত্রান নিয়ে, কখনো যশ বা আমফানে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়াতে, আবার কখনো অনুষ্ঠান বাড়ির বেঁচে যাওয়া খাবার নিয়ে পৌঁছে যায় ব্লকের বিভিন্ন প্রান্তে অসহায় মানুষদের হাতে তুলে দেবার জন্য, সব সময় হাজির টিম আকাশ। তাঁরা বলেন 'আকাশ পরিবার'। একদিকে তার বাবা দীর্ঘদিন অসুস্থ, ক্যান্সারে আক্রান্ত, নিজের সংসার চালানো তার উপর। তবুও আকাশের কাজ দিব্যি হাসি মুখে সামলাচ্ছেন অয়ন। সংসার জীবনে সবে প্রবেশ করেছে। আজ তার বিয়ের প্রীতিভোজ। 

সেই উপলক্ষ্যেই তিনি নিজের বাড়িতে আয়োজন করলেন রক্তদান শিবির। তিনি নিজে তো রক্ত দিলেনই তাঁর সাথে তাঁর পরিবারের লোকজন ও আকাশ সংগঠনের সদস্যরাও রক্ত দিলেন। মোট ৩০ জন আজ রক্ত দেন এবং সেই সংগৃহিত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে। অয়ন বাবু জানান তাঁদের এই আকাশ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে তো বটেই জেলার বাইরেও অনেক জায়গায় যেখানেই কেউ অসুবিধায় পড়েছেন রক্তের জন্য তা সে যে গ্রুপেরই হোক না কেন তাঁদের সংগঠনের সদস্য গিয়ে হাজির হাসপাতালে। সাথে সাথেই মুশকিল আসান। অয়ন বাবুদের এই কাজ বিভিন্ন প্রশাসনিক মহলেও সুখ্যাতি পাচ্ছে। তিনি নিজের বিয়ের অনুষ্ঠানে রক্তদান শিবির করে রক্তদানের গুরুত্ব সকলের কাছে তুলে ধরলেন। তাঁর আগামী দাম্পত্য জীবন সুখের ও আনন্দের হোক এই শুভ কামনা রইলো সংবাদ প্রভাতী'র পক্ষ থেকেও।


Post a Comment

0 Comments