চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

সর্ব শিক্ষা মিশনের পক্ষ থেকে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সহায়তা প্রদানে ক্যাম্প


 

সর্ব শিক্ষা মিশনের পক্ষ থেকে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সহায়তা প্রদানে ক্যাম্প 


অতনু হাজরা, নবগ্রাম : সর্ব শিক্ষা মিশনের পক্ষ থেকে বৃহস্পতিবার জামালপুর পূর্ব চক্রের নবগ্রাম ময়না পি বি বিদ্যালয়ে বিশেষ চাহিদা সম্পন্ন বাচ্চাদের জন্য একটি ক্যাম্পের আয়োজন করে জামালপুর পূর্ব চক্র সম্পদ কেন্দ্র। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের যারা চলতে অক্ষম, শ্রবণে অক্ষম, দৃষ্টিশক্তি দুর্বল তাদের সাহায্যকারী বিভিন্ন কিট দেওয়া হবে। তার মাপ নেওয়ার জন্যই আজকের এই ক্যাম্প। আজকের এই ক্যাম্পে উপস্থিত ছিলেন জামালপুরের বিধায়ক অলোক কুমার মাঝি,  পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, এস আই রাজেন্দ্র প্রসাদ মাঝি, আঝাপুর পঞ্চায়েত প্রধান অশোক ঘোষ সহ ব্লক স্বাস্থ্য আধিকারিক এবং শিশু বিকাশ প্রকল্প আধিকারিক এর প্রতিনিধিরা। এস আই রাজেন্দ্র বাবু জানান, সর্ব শিক্ষা মিশনের পক্ষ থেকে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য এই ক্যাম্প করা হচ্ছে। যে সমস্ত বাচ্ছারা স্বাভাবিক ভাবে হাঁটতে পারেনা বা শুনতে পায়না কিংবা দৃষ্টি শক্তি কম তাদের প্রত্যেককে বিশেষ সাহায্যকারী যন্ত্র দেওয়া হবে। তারই মাপ নেওয়া হলো আজ।  

৬০ জন বাচ্চার মধ্যে ৫৭ জন বাচ্ছা অভিভাবক সহ আজকের ক্যাম্পে উপস্থিত হয়েছে। বিধায়ক  অলোক কুমার মাঝি বলেন, এই সমস্ত বাচ্চাদের এই যন্ত্র গুলো বিশেষ কাজ দেবে। রাজ্য সরকার এই বিশেষ চাহিদা সম্পন্ন বাচ্চাদের জন্য নানা ব্যবস্থা গ্রহণ করেছেন। মেহেমুদ খান বলেন, এই সমস্ত নানা যন্ত্র এই বিশেষ চাহিদা সম্পন্ন বাচ্চাদের আগামীতে এগিয়ে যেতে সাহায্য করবে। এবিষয়ে তিনি রাজ্য সরকারের এই বিশেষ চাহিদা সম্পন্ন বাচ্চাদের নিয়ে দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।


Post a Comment

0 Comments