চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ত্রিস্তর পঞ্চায়েতের জনপ্রতিনিধিদের নিয়ে কর্মশালা


 

ত্রিস্তর পঞ্চায়েতের জনপ্রতিনিধিদের নিয়ে কর্মশালা 


অতনু হাজরা, জামালপুর : পঞ্চায়েত ভোট অতিক্রান্ত হয়েছে প্রায় চার বছর। বর্তমান বোর্ডের কার্যকাল শেষ হওয়ার আগেই ত্রিস্তর পঞ্চায়েত পরিচালনার ক্ষেত্রে নিয়ম নীতি কিছু বদল হয়েছে সরকারিস্তরে। জনপ্রতিনিধিদের সেই সব অবগত করতেই বিভিন্ন ব্লকে কর্মশালা শুরু হয়েছে। আসলে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের স্বার্থক রূপায়ণ হয় পঞ্চায়েতের মাধ্যমে। সেই ত্রিস্তর পঞ্চায়েতের নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করে জামালপুর ব্লক ডেভেলপমেন্ট অফিস। ব্লকের পঞ্চায়েত সমিতির মিটিং হলে এই কর্মশালার আয়োজন করা হয়। জেলা পরিষদ সদস্য, পঞ্চায়েত সমিতির সভাপতি সহ পঞ্চায়েত সমিতির সদস্যরা ও পঞ্চায়েত প্রধান ও উপ প্রধানরা আজকের এই কর্মশালায় প্রশিক্ষণ নেন।

 পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান বলেন, তিনি নিজে এবং পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক সহ সব পঞ্চায়েত সমিতির সদস্- সদস্যারা, জেলা পরিষদের সদস্য ও পঞ্চায়েত প্রধান, উপ প্রধানরা আজ উপস্থিত ছিলেন এই প্রশিক্ষণ কর্মশালায়। অনেক নতুন নিয়ম কানুন নিয়ে আজকে আলোচনা হয়েছে বলে তিনি জানান। ব্লকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত সহ অন্যান্য আধিকারিকরা।

 গৌতম বাবু বলেন জেলা থেকে ট্রেনাররা এসেছেন ট্রেনিং দিতে। মূলত এটি একটি রিফ্রেশিং ট্রেনিং। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তর থেকে এই ট্রেনিং করানো হচ্ছে। ত্রিস্তর পঞ্চায়েতে অনেক নতুন নিয়ম লাগু হয়েছে সেগুলো আলোচনা করা হয়। সারাদিন ব্যাপী চলে এই কর্মশালা।