চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

"দিব্য কাশী, ভব্য কাশী" কর্মসূচিতে বর্ধমানের ১০৮ শিবমন্দিরে পুজো শুভেন্দু অধিকারী


 

"দিব্য কাশী, ভব্য কাশী" কর্মসূচিতে বর্ধমানের ১০৮ শিবমন্দিরে পুজো শুভেন্দু অধিকারী 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : "দিব্য কাশী, ভব্য কাশী" কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে বর্ধমানের ১০৮ শিবমন্দিরে পুজো দিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার দেশজুড়ে ‘দিব্য কাশী, ভব্য কাশী’ কর্মসূচি পালন করে বিজেপি। এদিন বারাণসীতে নবনির্মিত কাশী বিশ্বনাথ ধামের দ্বারোদঘাটন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে  পশ্চিমবঙ্গের বিজেপি-ও এই কর্মসূচিতে সামিল হয়েছে। সোমবার প্রধানমন্ত্রীর  দিব্য কাশী ভব্য কাশী অনুষ্ঠানের সাথে সঙ্গতি রেখে বর্ধমান সদর জেলা বিজেপি বর্ধমানের ১০৮ শিবমন্দিরে অনুষ্ঠানের আয়োজন করে। সেখানেই যোগ দিয়ে ১০৮ শিব মন্দিরে পুজো দিলেন শুভেন্দু অধিকারী। উল্লেখ্য এই কর্মসূচিতে তারকেশ্বরে বাবা তারকনাথের মাথায় জল ঢাললেন এবং পুজো দিলেন বিজেপি'র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দিলীপ ঘোষ পুজো দেন কলকাতার ভূতনাথ মন্দিরে। কোচবিহারের গোয়ালাপট্টি এলাকায় প্রাচীন শিব মন্দিরে পুজো দিলেন নিশীথ প্রামাণিক। খিদিরপুরের ভূকৈলাস মন্দিরে পুজো দিলেন বিজেপি নেতা রাহুল সিনহা। এছাড়াও বাকি নেতৃত্ব  অন্যান্য শিব মন্দিরে পুজো দেন।

সোমবার বর্ধমানের নবাবহাটে ১০৮ শিব মন্দিরে  শুভেন্দু অধিকারীকে দলের কর্মীরা স্বাগত জানান। পরে ১০৮ মন্দিরের মন্দিরগুলি প্রদক্ষিণ করেন।  তার সঙ্গে ছিলেন দলীয় নেতা অভিজিৎ তা, সন্দীপ নন্দী সহ অন্যান্য। শুভেন্দু অধিকারী সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, কাশীতে প্রধানমন্ত্রী  'দিব্য কাশী ভব্য কাশী' কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এই কর্মসূচির অঙ্গ হিসেবে বর্ধমানের এই মন্দিরে আমরা পুজো দিলাম।

তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে আরও বলেন, 'অনুপ্রবেশকারীরা এসে আমাদের দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটাচ্ছে, যতরকম বেআইনি কাজ করছে, দেশের জনসংখ্যার তারতম্য বদলে দিচ্ছে। এটা আমাদের দেশের স্বার্থে খুব বিপজ্জনক। এই অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিৎ। এই কথা বিবেচনা করেই কেন্দ্রীয় সরকার বি এস এফের এরিয়া পঞ্চাশ কিলোমিটার করেছে। কেন করেছেন তার যথার্থতা, যৌক্তিকতা প্রত্যেকদিন যে জেহাদি ও জঙ্গিরা ধরা পরছে তার দ্বারা প্রমাণিত'।