চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দুর্ঘটনা প্রবণ ব্রীজ সম্প্রসারণের জন্য পরিদর্শন


 

দুর্ঘটনা প্রবণ ব্রীজ সম্প্রসারণের জন্য পরিদর্শন 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলায় মেমারি-তারকেশ্বর রোডের জামালপুরের চৌবেরিয়ায় ইডেন ক্যানেলের উপর যে ব্রীজ রয়েছে সেটি অত্যন্ত সংকীর্ণ এবং প্রচন্ড বাঁক সমন্বিত। যার ফলে দুদিক থেকে গাড়ি চলে এলে একে অপরকে প্রায় দেখা যায়না। যার ফল স্বরূপ এই ব্রীজ বা ব্রীজ সংলগ্ন এলাকায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। এলাকাটি যথেষ্ট দুর্ঘটনা প্রবন এলাকা। সেই কারণেই রাজ্য সরকারের পক্ষ থেকে এই ব্রীজটিকে নতুন করে নির্মাণের ব্যবস্থা হচ্ছে। সেই কারণেই আজ ওখানে পরিদর্শনে যান জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, পাঁচড়া পঞ্চায়েতের প্রধান লালু হেমব্রম, পিডাব্লুডি'র জুনিয়র ইঞ্জিনিয়ার। তাঁরা আজ সরেজমিনে পরিদর্শন করেন । বিডিও শুভঙ্কর মজুমদার বলেন যে ব্রীজটিকে বড় আকারে ও বাঁক কমিয়ে অনেকটা সোজা করে করার পরিকল্পনা রয়েছে। সেটা করতে গেলে ৪ জন রায়তের জমি নিতে হবে। আজ সেই চাষিদের সাথে তাঁরা নিজেরা কথা বলেন।


 তিনি জানান চাষিদের দিক থেকে জমি দিতে কোনো অসুবিধা নেই। এখন সঠিকভাবে পরিমাপ করে অধিগ্রহণ করতে হবে। সরকার সঠিক ও ন্যায্য মূল্য দিয়ে দেবে ওই জমিদাতাদের। পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান বলেন, যে এই ব্রীজটি সত্যি খুব দুর্ঘটনা প্রবন। যদি বড় আকারে বাঁক কমিয়ে এটিকে করা যায় তাহলে অনেকটাই দুর্ঘটনা আটকানো যাবে। এলাকার মানুষের খুবই সুবিধা হবে। সত্যিই যদি এই ব্রীজটি এইভাবে নতুন করে নির্মাণ করা যায় তাহলে দুর্ঘটনার সংখ্যা কমবে বলেই মনে করা হচ্ছে।


Post a Comment

0 Comments