চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

অপুষ্ট শিশুদের স্বাস্থ্য পরীক্ষা ও পুষ্টিকর খাদ্যসামগ্রী প্রদান


 

অপুষ্ট শিশুদের স্বাস্থ্য পরীক্ষা ও পুষ্টিকর খাদ্যসামগ্রী প্রদান


 



অতনু হাজরা, পাঁচড়া : পূর্ব বর্ধমান জেলার জামালপুরে পাঁচড়া কিষান মান্ডিতে ব্লকের ৫০ টি অপুষ্ট শিশুর স্বাস্থ্য পরীক্ষা ও তাদের হাতে পুষ্টিকর খাদ্য তুলে দেওয়া হয়।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামালপুরের বিধায়ক অলোক কুমার মাঝি,  পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক, সিডিপিও সুশোভন রায়, কৃষি সঞ্চালক জয়দেব দাস সহ চিকিৎসক, সুপারভাইজার ও অঙ্গনওয়ারী কর্মীরা। 

অলোক মাঝি বলেন, রাজ্য সরকার সর্বদাই সব বিষয়ে নজর রাখেন। করোনা কারনে দীর্ঘদিন অঙ্গনওয়ারী স্কুলগুলো বন্ধ থাকায় সরাসরি বাচ্চাদের শারীরিক সুস্থতার পরীক্ষা করা যায়নি। এখন সেগুলো আবার শুরু করা হয়েছে। মেহেমুদ খান বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর সবদিকেই সজাগ দৃষ্টি। অনেক দিন অঙ্গনওয়ারী কেন্দ্র গুলো বন্ধ থাকার কারণে এই সমস্ত শারিরীক পরীক্ষা নিরীক্ষা করা যায়নি। এখন আবার সেগুলো শুরু হয়েছে এবং তাদের হাতে পুষ্টিকর খাদ্য তুলে দেওয়ায় ওই বাচ্ছা গুলোর অনেক উপকার হবে। ব্লকের সিডিপিও সুশোভন রায় জানান করোনার জন্য দীর্ঘদিন বন্ধ আছে অঙ্গনওয়ারী কেন্দ্র গুলি সেই কারণেই তাদের নিয়মিত শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা যায় নি বা রান্না করা গরম খাবার না দেওয়ার জন্য বাচ্চাদের মধ্যে অপুষ্টিও এসেছে 

সেই কারণেই আজ ৫০ জন এইরকম বাচ্চার যাদের বয়স ৫ বছরের কম তাদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের হাতে চাল, ডাল, লেবু, হরলিকসের প্যাকেট ও একটি খেলনা দেওয়া হয়। সাথে সাথে অভিভাবকদের সচেতনও করা হয়।