চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

মাঠে ঘাটে বিধায়ক


 

মাঠে ঘাটে বিধায়ক 


অতনু হাজরা, শংকরপুর : রাজ্যের মুখ্যমন্ত্রী বার বার বিধায়কদের উদ্দেশ্যে বলেছেন সর্বদা মানুষের পাশে থাকতে হবে এবং তাদের সহজ স্বাভাবিক জীবন যাপন করতে হবে। মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে চলেছেন পূর্ব বর্ধমানের জামালপুরের বিধায়ক অলোক কুমার মাঝি। সদ্য হয়ে যাওয়া নিম্নচাপের বৃষ্টির পর নিজের বিধানসভার মানুষের পাশে যেমন দাঁড়িয়েছেন ঠিক তেমনিই নিজের এলাকার মানুষের পাশেও দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। শুধু তাই নয় তিনি জীবন যাপনও করেন খুব সহজ সরল ভাবে। নিজের যেটুকু জমি আছে তা নিজের হাতেই চাষ করেন। চাষীভাইদের সাথে কাস্তে নিয়ে নেমে পড়েন মাঠে। এই অকালবৃষ্টিতে তাঁর নিজের জমির ধানও জলের তলায় চলে যায়।

 বুধবার সেই ধান মাঠে গিয়ে অন্যান্য সকলের সাথে নিজে কেটে তা জমি থেকে মাথায় করে বয়ে আনেন। সত্যিই এ এক অনন্য নজির একজন বিধায়ক কাঁধে ও মাথায় করে ধান বইছেন তা খুব একটা দেখা যায়না। তিনি বলেন তাঁদের সরকার মা মাটি মানুষের সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী অত্যন্ত সাদা- মাটা, সহজ সরল ভাবে জীবন যাপন করেন। তাঁর সৈনিক হিসাবে তিনি তাঁকেই অনুসরণ করছেন মাত্র।


Post a Comment

0 Comments