চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

যুব তৃণমূলের রক্তদান শিবির


যুব তৃণমূলের রক্তদান শিবির

 



অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব সভাপতি অলোক কুমার মাঝি কিছুদিন আগেই বলেছিলেন ২৫ ডিসেম্বর থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত জেলার বিভিন্ন ব্লকে রক্তদান শিবির করে ৫০০০ ইউনিট রক্ত বিভিন্ন ব্ল্যাড ব্যাঙ্কের হাতে তুলে দেওয়া হবে। সেই মোতাবেক ২৫ ডিসেম্বর থেকে জেলা যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রক্তদান শিবির চলছে। আজ জামালপুর ব্লকে জামালপুর বাসস্ট্যান্ডে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। তবে আজকের রক্তদান শিবিরের বিশেষত্ব হলো এই রক্তদান শিবির আয়োজন করা হলো জামালপুর ব্লকের একজন বরিষ্ঠ নেতা শেখ মবিনের স্মৃতির উদ্দেশ্যে। 

 প্রসঙ্গত  ২০২০ সালের আজকের দিনেই অর্থাৎ ৩১ শে ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তাঁরই স্মৃতির উদ্দেশ্যে আজকের এই রক্তদান শিবির। এছাড়াও যে মঞ্চটিতে আজকের অনুষ্ঠান হয় সেটিও উৎস্বর্গ করা হয় স্বর্গীয় দুই তৃণমূল কংগ্রেস নেতা সোমনাথ মজুমদার ও গৌর ঘোষের নামে। এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন জামালপুরের বিধায়ক তথা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অলোক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান এবং আজকের আয়োজক ব্লকের যুব সভাপতি ভুতনাথ মালিক সহ তাবারক আলী, সাহাবুদ্দিন মন্ডল, সাহাবুদ্দিন শেখ, ডা: প্রতাপ রক্ষিত এবং সমস্ত অঞ্চলের নেতৃত্বরা। ছিলেন শেখ মবিনের সহধর্মিনী সাবিনা বেগম। সকল নেতৃত্বই আজ শোকের সাথে প্রয়াত মবিনকে স্মরণ করেন। ১০১ জন রক্তদাতা আজকে রক্তদান করেন। যার মধ্যে মহিলার সংখ্যাও ছিল যথেষ্ট। 

এদিন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লকের যুব সভাপতি ভূতনাথ মালিকও ব্লকের যুব নেতা সেখ সাহাবুদ্দিন ও রক্ত দিয়েছেন। সংগৃহিত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে। প্রত্যেক রক্তদাতাকে একটি স্মারক উপহার সহ একটি চারা গাছ তুলে দেওয়া হয়।