চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

নামেই সুপার স্পেশালিটি, পরিষেবার দৈন্য দশার বিরুদ্ধে সরব নাগরিক প্রতিরোধ মঞ্চ



নামেই সুপার স্পেশালিটি, পরিষেবার দৈন্য দশার বিরুদ্ধে সরব নাগরিক প্রতিরোধ মঞ্চ


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : নামেই সুপার স্পেশালিটি হাসপাতাল। কিন্তু নেই অনেক কিছুই। তাই হাসপাতালে উন্নত পরিষেবার দাবিতে কালনা  নাগরিক প্রতিরোধ মঞ্চ সরব হয়ে উঠেছে। বুধবার সংগঠনের পক্ষ থেকে কালনা মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতালে সিটি স্ক্যান, ডায়ালাসিস সহ উন্নত স্বাস্থ্য পরিষেবার দাবিতে বিক্ষোভ দেখানো হয় এবং হাসপাতালের সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। 

কালনা মহকুমা হাসপাতাল বর্তমানে সুপার স্পেশালিটি হাসপাতাল হিসাবে স্বীকৃত। এই হাসপাতালে চিকিৎসার জন্য শুধু কালনা মহাকুমার অগণিত সাধারণ মানুষ নির্ভরশীল শুধু তাই নয়। নদিয়া, হুগলি জেলা থেকেও বহু রোগী এই হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। কিন্তু এই সুপার স্পেশালিটি হাসপাতালে স্বাস্থ্য পরিষেবা বহু ক্ষেত্রে অমিল। সিটি স্ক্যান, ডায়ালিসিস সহ গুরুত্বপূর্ণ চিকিৎসা সরঞ্জাম বহুদিন ধরে আসার কথা থাকলেও এখনো পর্যন্ত আসেনি। ফলে হাজার হাজার মানুষ এই ধরনের চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এর সাথে বিশেষজ্ঞ ডাক্তারদের অভাবে সুষ্ঠুভাবে চিকিৎসা করা সম্ভব হয় না, বিশেষ করে অস্থি রোগ বিশেষজ্ঞ, নিউরো বিশেষজ্ঞ, চর্মরোগ বিশেষজ্ঞ, বক্ষরোগ, হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকের অভাব প্রতিমুহূর্তে অনুভূত হচ্ছে।

কালনা মহকুমা নাগরিক প্রতিরোধ মঞ্চের পক্ষ থেকে সর্বস্তরের রোগী ও তার পরিবারের তথা সর্বস্তরের মানুষের কাছে দাবি আদায়ে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। কালনা নাগরিক প্রতিরোধ মঞ্চের পক্ষে প্রণয় সাহা, নিতাই বসাক, মৌমিতা খাতুন'রা কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে উন্নত স্বাস্থ্য পরিষেবার লক্ষ্যে একগুচ্ছ দাবি নিয়ে দীর্ঘস্থায়ী আন্দোলন গড়ে তোলার কথা বলেছেন।