চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

সাংবাদিক হত্যার বিরুদ্ধে বর্ধমানে প্রতিবাদ ও অবস্থান সভা


 

সাংবাদিক হত্যার বিরুদ্ধে বর্ধমানে প্রতিবাদ ও অবস্থান সভা 




ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিহারে নির্মম ভাবে সাংবাদিককে খুনের প্রতিবাদে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় প্রতিবাদে সোচ্চার সাংবাদিক ও চিত্রসাংবাদিকরা। গনতন্ত্রের চতুর্থস্তম্ভের প্রহরীদের যখন রাষ্ট্র সুরক্ষা দিতে ব্যর্থ তখন আমজনতার অবস্থা কেমন সেটা স্বাভাবিক ভাবেই অনুমেয়। 

বিহারের মধুবণী জেলায় তরুণ সাংবাদিক ও আর টি আই কর্মী অবিনাশ ঝা স্বাস্থ্য ব্যবস্থার ঘুঘুর বাসার বিরুদ্ধে কলম ধরে খুন হয়েছেন। তাঁকে নৃশংস ভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। নির্মম এই খুনের প্রতিবাদে সরব ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখা। শনিবার সন্ধ্যায় সংগঠনের ছত্রছায়ায় বর্ধমানের সাংবাদিকরা প্রতিবাদে অবস্থান বিক্ষোভে সামিল হয়। বর্ধমানের কার্জনগেটের সামনে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।   

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়শনের সদস্য ছাড়াও বিভিন্ন মাধ্যমের সংবাদ কর্মীরা প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন। মোমবাতির জ্বালিয়ে শহীদ সাংবাদিক অবিনাশ ঝা'কে স্মরণ করা হয়। প্রতিবাদ সভায় সাংবাদিক হত্যার বিরুদ্ধে তীব্র ধিক্কার জানিয়ে বক্তব্য রাখেন বর্ষিয়ান সাংবাদিক তারকনাথ রায় সহ উদিত সিংহ, পার্থ চৌধুরী, জগন্নাথ ভৌমিক, আমিনুর রহমান, পিন্টু প্যাটেল, স্বপন মুখার্জী, অরূপ লাহা। সভা সঞ্চালনা করেন সাংবাদিক ও বাচিক শিল্পী শ্যামা প্রসাদ চৌধুরী।