চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শিশু দিবস উদযাপনে মানুষ মানুষের জন্য


 

শিশু দিবস উদযাপনে মানুষ মানুষের জন্য 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : শিশু দিবস উপলক্ষে রবিবার 'মানুষ মানুষের জন্য' সমাজসেবী সংস্থা'র উদ্যোগে এক সুন্দর অনুষ্ঠান আয়োজিত হয়। এই সংস্থা আজ পিছিয়ে পড়া শিশুদের পাঠশালার শিশু দের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়াও অন্যান্য অনেক শিশু রাও উপস্থিত ছিল। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর সভার প্রশাসক মন্ডলীর ভাইস চেয়ারপার্সন আইনুল হক,  শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত শিক্ষক তাপস কুমার পাল ও আরও বিশিষ্ট ব্যক্তিরা। সংস্থার সভাপতি সেখ পিন্টু'র দক্ষ পরিচালনায় ও অন্যান্য সদস্যদের সক্রিয় সহযোগিতায় কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

আইনুল হক শিশুদের হাতে কেক ও টিফিন তুলে দেন। তিনি বলেন এই সংস্থা প্রতি বছর এই দিনটি শিশুদের নিয়ে অনুষ্ঠান করে। পথশিশু ও গরীব দুঃস্থ শিশুদের নিয়ে অনুষ্ঠান করে। মানুষ মানুষের জন্য সংস্থার এই ভাবে মানুষের জন্য কাজ করার জন্য সংস্থার সকলের কাজের প্রশংসা করেন।  তাপস কুমার পাল জানান এই দিনটি শিশুদের জন্য পৃথিবীর সবচেয়ে সুন্দর এই শিশুরা। শিশুদের পাঠশালায় প্রত্যেককে আসার কথা বলেন। অনুষ্ঠানে ঋতম চক্রবর্তী সিনথেসাইজার এ বেশ কয়েকটি সুন্দর গান বাজিয়ে শোনায়। সংস্থার পক্ষ থেকে বর্ধমান পৌরসভার প্রশাসক মন্ডলীর ভাইস চেয়ারপার্সন আইনুল হক এর হাতে স্মা‌রক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে শিশুরা গান, কবিতা, ছড়া শোনায়। 

ওদের হাতে পেন তুলে দেন তাপস কুমার পাল, সেখ পিন্টু, ফজলুল হক, সজলা সরকার, শ্বেতা চৌধুরী, পলি বেগম, অনিমা লেট ও অন্যান্য সদস্যরা। সুন্দর নৃত্য পরিবেশন করে সংস্থার সম্পাদক কৌশিক রায় এর কন্যা অভিলাষ। অনুষ্ঠানে বস্ত্র বিতরণও করা হয়। রীতা ও অভিলাষ কে বিশেষ স্মারক প্রদান করা হয়। সমাপ্তি সঙ্গীত পরিবেশন করেন শবনম কন্যা। অনুষ্ঠান শেষে সব শিশুদের টিফিন, চকলেট,  বিস্কুট ও দুধ দেওয়া হয়। আজ এত সুন্দর ভাবে অনুষ্ঠান আয়োজনের জন্য সংস্থার সভাপতি সেখ পিন্টু সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান এর সমাপ্তি ঘোষণা করেন।