চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বৃহন্নলাদের সম্বর্ধনার মাধ্যমে অভিনব স্মরণ সভা


 

বৃহন্নলাদের সম্বর্ধনার মাধ্যমে অভিনব স্মরণ সভা


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : এক ব্যবসায়ী পরিবার তাঁদের বাবার মৃত্যু দিবসে অভিনব এক অনুষ্ঠানের আয়োজন করলো। সমাজ থেকে নিজেদের কিছুটা গুটিয়ে রাখা মানুষ হিসাবে যাদের মনে করা হয় সেই বৃহন্নলাদের সম্বর্ধনা দিলেন তাঁরা। পূর্ব বর্ধমান জেলার গুসকরায় মনোরঞ্জন গুঁই ও তার পরিবার অভিনব এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের সহযোগী ছিল বর্ধমান ওয়েভ। বুধবার গুসকরা শহরের সংহতিপল্লিতে কালীমন্দির সংলগ্ন মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে জেলার ৪৭ জন তৃতীয় লিঙ্গের মানুষদের সম্বর্ধনা দেওয়া হয়। একটি পারিবারিক স্মরণ সভার অনুষ্ঠানে এই ধরনের সম্মান পেয়ে আপ্লুত বৃহন্নলারা।

মনোরঞ্জন গুঁই ও চিত্তরঞ্জন গুঁই দুই ভাই। তাঁরা বস্ত্র ব্যবসায়ী।  আটবছর আগে মনোরঞ্জনবাবুর বাবা রাধাবল্লভ গুঁই মারা যান। তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদনে ভিন্নমাত্রিক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) সুপ্রিয় অধিকারী, আউশগ্রামের বিডিও অরিন্দম মুখোপাধ্যায়, পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত শিক্ষক সুজিত চট্টোপাধ্যায়, পদ্মশ্রী প্রাপক চিকিৎসক ডাঃ সুশোভন বন্দ্যোপাধ্যায় ও বিশিষ্ট সমাজকর্মী অনুরাগ মৈত্রেয়ী, বর্ধমান ওয়েভ এর সভাপতি পার্থ চৌধুরী । সুজিতবাবু ও সুশোভনবাবুকেও সম্বর্ধনা দেওয়া হয়। তবে এই ভাবে বৃহন্নলাদের  সম্মান জানানোয় আপ্লুত তৃতীয় লিঙ্গের মানুষজন। তাদের মধ্যে শ্রীকুমারী, অর্চনা,শীলারা বলেন, "এই সম্মান ও  অভিজ্ঞতা আমাদের কাছে আগে কখনো আসেনি।

পাশপাশি এই অনুষ্ঠানে সূত্রে তৃতীয় লিঙ্গের মানুষজনদের ভোটার কার্ডের জন্য নাম নথিভুক্তও করা হয় প্রশাসনের পক্ষ থেকে।


Post a Comment

0 Comments