চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

কিশোর সংঘের ৩৬ তম শ্যামাপূজার উদ্বোধনে মানবিক কর্মসূচি


 

কিশোর সংঘের ৩৬ তম শ্যামাপূজার উদ্বোধনে মানবিক কর্মসূচি 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বড়শুল কিশোর সংঘের সূবর্ণ জয়ন্তী বর্ষে ৩৬ তম শ্যামাপূজার মন্ডপ ও প্রতিমা উদ্বোধন হলো বুধবার। এই উপলক্ষে এক মহতী অনুষ্ঠানের আয়োজন করে বড়শুল কিশোর সংঘ। এদিন এলাকার দুস্থ মহিলাদের মধ্যে ১০০ টি কম্বল ও ৫০ টি শাড়ি বিতরন করা হয়। শারীরিকভাবে বিশেষ চাহিদা সম্পন্ন একজন যুবককে একটি প্রতিবন্ধী ট্রাই সাইকেল প্রদান করা হয়। 

বড়শুল কিশোর সংঘের মানবিক এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা বর্ধমান উত্তর ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি নিশীথ কুমার মালিক, ডেপুটি পুলিশ সুপার (ডি এ্যান্ড টি) সৌরভ চৌধুরি, শক্তিগড় থানার ওসি কুনাল বিশ্বাস, বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির সভাপতি অরুন গোলদার, বড়শুল ২ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান সুস্মিতা সরেন, উপপ্রধান রমেশ চন্দ্র সরকার সহ অন্যান্যরা। অনুষ্ঠানের শুরুতেই উত্তরীয়, ব্যাচ এবং স্মারক উপহার তুলে দিয়ে অতিথিদের বরণ করে নেওয়া হয়।

বিধায়ক নিশীথ কুমার মালিক বক্তব্য রাখতে গিয়ে বড়শুল কিশোর সংঘের ভূয়ষী প্রশংসা করে বলেন, কোনও প্রশংসাই বড়শুল কিশোর সংঘের জন্য যথেষ্ট নয়। সারা বছর এই ক্লাবটি মানুষের পাশে থাকে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর ভাবনাও এমনটাই। তিনি সর্বদা বলেন, মানুষের পাশে থাকতে, মানুষের জন্য কাজ করতে। আর সেটা ধারাবাহিক ভাবে করে চলেছে বড়শুল কিশোর সংঘ। 

ডেপুটি পুলিশ সুপার সৌরভ চৌধুরি বলেন, মাত্র আড়াই মাস হয়েছে তিনি বর্ধমানে এসেছেন। এরই মধ্যে তিনি বড়শুল কিশোর সংঘের বেশ কয়েকটি সেবামূলক কাজের কথা জেনেছেন। আজ কিশোর সংঘের পক্ষ থেকে আমন্ত্রণ পেয়ে ওদের সেবামূলক কাজে উপস্থিত থাকতে পেরে ভালো লাগছে। তিনি বড়শুল কিশোর সংঘের শ্রীবৃদ্ধি কামনা করেন। 

বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ অতিথিদের স্বাগত জানিয়ে বলেন, "সমাজ গঠনে সমাজের পাশে" এই ভাবনা কে সামনে রেখে বড়শুল কিশোর সংঘ ধারাবাহিক ভাবে মানুষের জন্য কাজ করে চলেছে। সেবামূলক কর্মসূচির পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া সব ক্ষেত্রেই তাঁরা অগ্রণী ভূমিকা নিয়ে সমাজ গঠনে কাজ করছে। এখন পর্যন্ত শারীরিক ভাবে বিশেষ চাহিদাসম্পন্ন ১৮ জনকে সংঘের পক্ষ থেকে ট্রাইসাইকেল প্রদান করা হয়েছে। পার্থবাবু বলেন, আসলে ওরা করুণার পাত্র নন। সমাজে ওদেরও সুন্দর ভাবে বাঁচার অধিকার আছে। আসলে কিশোর সংঘের সদস্যরা সার্বিক ভাবে সমাজ গঠনে সচেষ্ট রয়েছে। 

এদিন উপস্থিত অতিথিরা দুঃস্থ মহিলাদের হাতে কম্বল ও শাড়ি তুলে দেন। সমগ্র অনুষ্ঠানটি সুন্দরভাবে উপস্থাপনা করেন কিশোর সংঘের সহ-সভাধিপতি প্রবীর দাঁ।

মানবিক অনুষ্ঠান শেষে ফিতে কেটে বড়শুল কিশোর সংঘের ৩৬ তম শ্যামাপূজার মন্ডপ ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে প্রতিমার উদ্বোধন করেন ডিএসপি সৌরভ চৌধুরি, বিধায়ক নিশীথ কুমার মালিক। উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি অরুণ গোলদার, শক্তিগড় থানার ওসি কুনাল বিশ্বাস, পঞ্চায়েত প্রধান সুস্মিতা সরেন, উপপ্রধান রমেশ চন্দ্র সরকার সহ অন্যান্যরা।


Post a Comment

0 Comments