চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

অভিনব পন্থায় বিদ্যালয় খোলার উৎসব উদযাপন


 

অভিনব পন্থায় বিদ্যালয় খোলার উৎসব উদযাপন 


অতনু হাজরা, জামালপুর : দীর্ঘ অনেক মাস বন্ধ বিদ্যালয়ে পঠন পাঠন। নিষ্ঠুর এক স্তব্ধতা বিরাজ করছিল দেবী সরস্বতীর মন্দিরে। আজ এতদিন পরে সেই নির্জনতা ভেদ করে আবারও শ্রেণী কক্ষ ভরে উঠেছে প্রানবন্ত ছাত্র ছাত্রী দের নিয়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী ও  শিক্ষামন্ত্রীর নির্দেশ মত আজ ১৬ নভেম্বর থেকে সমগ্র রাজ্য জুড়ে ছাত্র ছাত্রী দের জন্য উন্মুক্ত হলো বিদ্যালয়ের দ্বার। বিদ্যালয়ে আসা ছাত্র ছাত্রী দের উৎসাহ দিতে এবং বিদ্যালয় খোলার উৎসব কে পালন করতে অভিনব উদ্যোগ নেওয়া হলো পূর্ব বর্ধমানের স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ এর পক্ষ থেকে।

 আজ জামালপুর ব্লকের পর্বতপুর উচ্চ বিদ্যালয়ের সামনে করোনা ভাইরাস এর কল্পিত কুশ পুত্তলিকা তৈরি করে নকল ভ্যাকসিন দিয়ে তার বিনাশ করা হয়। ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে প্রবেশের পর তাদের হাতে পেন তুলে দেওয়া হয় এবং মিষ্টিমুখ এর মাধ্যমে বিদ্যালয় খোলার উৎসব কে পালন করা হয়। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষকরা।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে করোনা ভাইরাস এর কল্পিত কুশ পুতুল কে ভ্যাকসিনের মাধ্যমে নিধন করার মধ্য দিয়ে সকলের কাছে ভ্যাকসিনের প্রয়োজনীয়তা এবং ভ্যাকসিনের ফলে করোনা থেকে জয় কে তুলে ধরা হয়েছে এবং এতদিন পর ছাত্র-ছাত্রীরা তাদের প্রিয় বিদ্যালয়ে ফিরে এসেছে, তাই তাদের উৎসাহ দিতেই এই উদ্যোগ। এছাড়াও একই ভাবে বিদ্যালয় ছাত্র ছাত্রীদের জন্য উন্মুক্ত করার সিদ্ধান্ত কে সন্মান জানিয়ে এবং ধন্যবাদ দিয়ে সংস্থার পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু'র কাছে একটি স্মারক লিপি জমা দেবেন বলে জানানো হয়।


Post a Comment

0 Comments