চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

অভিনব পন্থায় বিদ্যালয় খোলার উৎসব উদযাপন


 

অভিনব পন্থায় বিদ্যালয় খোলার উৎসব উদযাপন 


অতনু হাজরা, জামালপুর : দীর্ঘ অনেক মাস বন্ধ বিদ্যালয়ে পঠন পাঠন। নিষ্ঠুর এক স্তব্ধতা বিরাজ করছিল দেবী সরস্বতীর মন্দিরে। আজ এতদিন পরে সেই নির্জনতা ভেদ করে আবারও শ্রেণী কক্ষ ভরে উঠেছে প্রানবন্ত ছাত্র ছাত্রী দের নিয়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী ও  শিক্ষামন্ত্রীর নির্দেশ মত আজ ১৬ নভেম্বর থেকে সমগ্র রাজ্য জুড়ে ছাত্র ছাত্রী দের জন্য উন্মুক্ত হলো বিদ্যালয়ের দ্বার। বিদ্যালয়ে আসা ছাত্র ছাত্রী দের উৎসাহ দিতে এবং বিদ্যালয় খোলার উৎসব কে পালন করতে অভিনব উদ্যোগ নেওয়া হলো পূর্ব বর্ধমানের স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ এর পক্ষ থেকে।

 আজ জামালপুর ব্লকের পর্বতপুর উচ্চ বিদ্যালয়ের সামনে করোনা ভাইরাস এর কল্পিত কুশ পুত্তলিকা তৈরি করে নকল ভ্যাকসিন দিয়ে তার বিনাশ করা হয়। ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে প্রবেশের পর তাদের হাতে পেন তুলে দেওয়া হয় এবং মিষ্টিমুখ এর মাধ্যমে বিদ্যালয় খোলার উৎসব কে পালন করা হয়। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষকরা।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে করোনা ভাইরাস এর কল্পিত কুশ পুতুল কে ভ্যাকসিনের মাধ্যমে নিধন করার মধ্য দিয়ে সকলের কাছে ভ্যাকসিনের প্রয়োজনীয়তা এবং ভ্যাকসিনের ফলে করোনা থেকে জয় কে তুলে ধরা হয়েছে এবং এতদিন পর ছাত্র-ছাত্রীরা তাদের প্রিয় বিদ্যালয়ে ফিরে এসেছে, তাই তাদের উৎসাহ দিতেই এই উদ্যোগ। এছাড়াও একই ভাবে বিদ্যালয় ছাত্র ছাত্রীদের জন্য উন্মুক্ত করার সিদ্ধান্ত কে সন্মান জানিয়ে এবং ধন্যবাদ দিয়ে সংস্থার পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু'র কাছে একটি স্মারক লিপি জমা দেবেন বলে জানানো হয়।


Post a Comment

0 Comments