চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

ইতিহাস ও তথ্য সমৃদ্ধ গ্রন্থ প্রকাশ


 

ইতিহাস ও তথ্য সমৃদ্ধ গ্রন্থ প্রকাশ 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জৌগ্রাম গ্রামের বাসিন্দা অরবিন্দ ভট্টাচার্য পেশায় শিক্ষক ও শখে রাজনীতিবিদ। বর্তমানে তিনি জামালপুর পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ।তিনি আজ তাঁর নিজের লেখা একটি ঐতিহাসিক তথ্য সমৃদ্ধ গ্রন্থ 'স্মৃতির দিগন্তে জৌগ্রাম ও জলেশ্বর' বইটির প্রকাশ করলেন। বইটি প্রকাশিত হয়েছে সায়ন্তন পাবলিকেশন থেকে। বইটির শুভ প্রকাশ অনুষ্ঠানটি করা হয় জৌগ্রামের জলেশ্বর মন্দিরের নাটমন্দিরে। বৃহস্পতিবার এই বই প্রকাশ  অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন সায়ন্তন প্রকাশনীর কর্ণধার দিলীপ দত্ত, দেব সাহিত্য কুটিরের কর্ণধার রূপা মজুমদার, ছিলেন কবি ও বাচিক শিল্পী সৌমিলি দত্ত, জামালপুরের বিধায়ক অলোক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জেলা পরিষদের মেন্টর উজ্জ্বল প্রামানিক, জামালপুর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রদীপ পাল, প্রফেসর আশরাফ আলী সহ অন্যান্য বিশিষ্ট গুণীজনেরা।

 সায়ন্তন পাবলিকেশনের পক্ষ থেকে দিলীপ বাবু এই বইটির জন্য লেখক অরবিন্দ বাবুকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং বইটি সকলকে পড়ার জন্য অনুরোধ করেন। বিধায়ক অলোক কুমার মাঝি বলেন তাঁর বিধানসভায় মাস্টারমশাইয়ের এই বই প্রকাশ বিশেষ করে এত তথ্য সমৃদ্ধ লেখা জৌগ্রামের উপরে তিনি লিখেছেন এ অতি আনন্দের বিষয়। তিনি অরবিন্দ বাবুকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান বলেন,  মাস্টারমশাই একজন খুবই গুণী মানুষ লেখা লেখি তিনি অনেক দিন ধরেই করেন তাঁর এই বই প্রকাশ সত্যিই এক গর্বের বিষয়। তিনি বলেন অরবিন্দ বাবু দীর্ঘদিন সুস্থ থেকে এরকম আরো সৃষ্টি করুন তাই তিনি চান। আজকের এই  বই প্রকাশকে কেন্দ্র করে অনেক বিশিষ্ট গুণী মানুষ ও সাধারণ মানুষ ভিড় জমান।


Post a Comment

0 Comments