চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ এর উদ্যোগে রক্তদান শিবির


 

স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ এর উদ্যোগে রক্তদান শিবির 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ। রাজ্যজুড়ে রক্তদান এর মাধ্যমে প্রতিদিন নতুন নতুন নজির তৈরি করে তারা। উত্তর থেকে দক্ষিণ বা বাংলার প্রত্যন্ত প্রান্তে প্রান্তে মুমূর্ষু রোগীর জন্য রক্তদাতা পৌঁছে দেয় বিভিন্ন হসপিটাল, নার্সিংহোম অথবা ব্লাড ব্যাঙ্কে। এমনকি বছরে বিভিন্ন সময়ে বিভিন্ন উৎসব কে সামনে রেখে তাঁরা আয়োজন করে রক্তদান শিবির। ঠিক তেমনই ১৪ নভেম্বর শিশু দিবস ও পন্ডিত জওহরলাল নেহেরু'র জন্মদিন  উপলক্ষে  জামালপুর থানার অন্তর্গত আবুঝহাটি ১নং গ্রাম পঞ্চায়েতের টেরাপুর পল্লীমঙ্গল মাদ্রাসায় আয়োজন করা হয়েছিল এক রক্তদান শিবির। 

মহিলা ও পুরুষ মিলিয়ে এই রক্তদান শিবিরে ৭০ জন উৎসাহী রক্তদাতা স্বেচ্ছায় রক্ত দান করেন। এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন জামালপুর বিধানসভার বিধায়ক  অলোক কুমার মাঝি। এছাড়াও উপস্থিত ছিলেন আবুজহাটি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান  আশরফ আলি এবং উপস্থিত ছিলেন আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

 শিশু দিবস উপলক্ষে ২৫ জন শিশুর হাতে তুলে দেওয়া হয় খাতা, পেন, পেন্সিল, চকলেট এবং আরও অনেক উপহার সামগ্রী। 

এলাকার মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই রক্তদান শিবিরে ভিড় করেন তারা। মুমূর্ষু রোগীকে বাঁচাতে, অসহায়দের পাশে থাকতে ব্লাড ব্যাঙ্কে রাতের পর রাত কাটানো অসুস্থ রোগীর পরিজনের পাশে দাঁড়ানোর জন্য এই রক্তদান শিবিরের সাফল্য কামনা করেছেন প্রত্যেকে।