চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

লিভার স্ক্রীনিং ক্যাম্পে ডাঃ হীরক পাহাড়ী'র পরামর্শ



লিভার স্ক্রীনিং ক্যাম্পে 
ডাঃ হীরক পাহাড়ী'র পরামর্শ 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পূর্ব ভারতে সফল লিভার প্রতিস্থাপনের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য নাম মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল। লিভার প্রতিস্থাপন ছাড়াও লিভার সংক্রান্ত বিষয়ে মানুষকে সচেতন করে তুলতে নিরলস ভাবে কাজ করে চলেছে। বর্তমানে লিভার সংক্রান্ত নানা রোগ বাড়ছে। এই পরিস্থিতিতে মানুষকে লিভার সম্পর্কে সচেতন করে তুলতে কলকাতার মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল এবং বর্ধমানের কেয়ার পয়েন্ট যৌথভাবে একটি স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে। ২৮ অক্টোবর বর্ধমান শহরে সম্পূর্ণ বিনামূল্যে লিভার স্ক্রীনিং ক্যাম্পটি অনুষ্ঠিত হয়। এদিন বর্ধমানের পারবীরহাটায় একটি হোটেলে সাংবাদিক সম্মেলনে মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল এর মার্কেটিং ডিভিশনের এজিএম জয়দীপ ভাদুড়ী জানান, বর্তমানে লিভার সিরোসিস সহ লিভারের নানা ধরনের রোগের শিকার বহু মানুষ। অথচ চিকিৎসকের পরামর্শ মতো সচেতন ভাবে জীবনযাপন করলে মানুষ সুস্থ থাকতে পারেন। 

তিনি জানান, এদিনের আয়োজিত লিভার স্ক্রিনিং ক্যাম্পে লিভার ট্রান্সপ্লান্ট তথা হেপাটোবাইয়ারি সার্জেন ডাঃ হীরক পাহাড়ী শতাধিক রোগীর স্বাস্থ্য পরীক্ষা করেন এবং সুস্থ থাকতে সচেতনতা মূলক পরামর্শ দেন।

এদিনের সাংবাদিক সম্মেলন শেষে অতিথি হিসেবে উপস্থিত হন বর্ধমান পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান প্রণব চট্টোপাধ্যায় এবং কেয়ার পয়েন্ট এর ডিরেক্টর আফতাব হোসেন। মেডিকা সুপারস্পেস্যালিটি হসপিটাল এর পক্ষ থেকে প্রণব চট্টোপাধ্যায় কে পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করা হয়।

এদিন এক প্রেস বার্তায় মেডিকা হাসপাতাল এর প্রেসিডেন্ট ডাঃ সৌমিত্র ভরদ্বাজ জানান, এই ধরনের লিভার সংক্রান্ত সচেতনতা মূলক ক্যাম্পের আরো প্রয়োজন বর্ধমান শহর বাসীর জন্য। এছাড়া তিনি জানান, লিভার সংক্রান্ত যেকোনো রোগের সমস্যার সমাধান করার জন্য মেডিকা হাসপাতাল কলকাতা সহায়তার হাত বাড়িয়ে দেবে রোগীদের প্রতি।

কেয়ার পয়েন্ট এর ডিরেক্টর আফতাব হোসেন বলেন আগামী দিনে স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত করার জন্য মেডিকা হাসপাতাল এর সহযোগিতায় কেয়ার পয়েন্ট ক্লিনিক সর্বদা প্রস্তুত থাকবে



Post a Comment

0 Comments