Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

কৃষকদের পিষে মারলো কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে, প্রতিবাদে সরব বাংলা



 

কৃষকদের পিষে মারলো কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে, প্রতিবাদে সরব বাংলা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে আন্দোলনরত আটজন কৃষককে গাড়ির চাকায় পিষে মারার ঘটনায় গর্জে উঠলো গোটা পশ্চিমবঙ্গ। স্বয়ং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় নিন্দায় সরব হয়েছেন। তাঁর নির্দেশে কৃষকদের পাশে দাঁড়াতে সোমবার সকালে যোগীরাজ্যে রওনা দিয়েছেন সাংসদ দোলা সেন এর নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। 

এদিকে কেন্দ্রের মোদি সরকারের কৃষক বিরোধী কালাকানুন বাতিলের দাবিতে এবং উত্তরপ্রদেশের লখিমপুর খেরি অঞ্চলে আন্দোলনরত কৃষকদের গাড়ির তলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র'র পুত্র আশিস মিশ্র দ্বারা সংঘটিত নৃশংস হত্যাকাণ্ডের বিরুদ্ধে আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) জামালপুর ১ এরিয়া কমিটির পক্ষ থেকে জামালপুর দোলরডাঙা থেকে জামালপুর বাসস্ট্যান্ড পর্যন্ত প্রতিবাদ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

অন্যদিকে উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষক সমাবেশের ওপর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে গাড়ি চালিয়ে ৮ জন কৃষকে নৃশংস ভাবে  হত্যা করার প্রতিবাদে দুর্গাপুর বেনাচিতিতে কাইজার মোড়ে প্রতিবাদ দিবস পালন করা হয়। এসইউসিআইসি'র দুর্গাপুরের কর্মী-সমর্থকরা আজ এই প্রতিবাদ সভা করে এবং কৃষক আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এই সভায় এসইউসিআই পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য সোমনাথ বন্দ্যোপাধ্যায় দাবি তোলেন অবিলম্বে এই কৃষক হত্যার সঙ্গে যুক্ত দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিচার বিভাগীয় তদন্ত করতে হবে এবং কালা কৃষি আইন বাতিল করতে হবে।