চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

কৃষকদের পিষে মারলো কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে, প্রতিবাদে সরব বাংলা



 

কৃষকদের পিষে মারলো কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে, প্রতিবাদে সরব বাংলা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে আন্দোলনরত আটজন কৃষককে গাড়ির চাকায় পিষে মারার ঘটনায় গর্জে উঠলো গোটা পশ্চিমবঙ্গ। স্বয়ং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় নিন্দায় সরব হয়েছেন। তাঁর নির্দেশে কৃষকদের পাশে দাঁড়াতে সোমবার সকালে যোগীরাজ্যে রওনা দিয়েছেন সাংসদ দোলা সেন এর নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। 

এদিকে কেন্দ্রের মোদি সরকারের কৃষক বিরোধী কালাকানুন বাতিলের দাবিতে এবং উত্তরপ্রদেশের লখিমপুর খেরি অঞ্চলে আন্দোলনরত কৃষকদের গাড়ির তলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র'র পুত্র আশিস মিশ্র দ্বারা সংঘটিত নৃশংস হত্যাকাণ্ডের বিরুদ্ধে আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) জামালপুর ১ এরিয়া কমিটির পক্ষ থেকে জামালপুর দোলরডাঙা থেকে জামালপুর বাসস্ট্যান্ড পর্যন্ত প্রতিবাদ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

অন্যদিকে উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষক সমাবেশের ওপর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে গাড়ি চালিয়ে ৮ জন কৃষকে নৃশংস ভাবে  হত্যা করার প্রতিবাদে দুর্গাপুর বেনাচিতিতে কাইজার মোড়ে প্রতিবাদ দিবস পালন করা হয়। এসইউসিআইসি'র দুর্গাপুরের কর্মী-সমর্থকরা আজ এই প্রতিবাদ সভা করে এবং কৃষক আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এই সভায় এসইউসিআই পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য সোমনাথ বন্দ্যোপাধ্যায় দাবি তোলেন অবিলম্বে এই কৃষক হত্যার সঙ্গে যুক্ত দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিচার বিভাগীয় তদন্ত করতে হবে এবং কালা কৃষি আইন বাতিল করতে হবে।


Post a Comment

0 Comments