চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দামোদর নদের মাঝিমাল্লাদের হাতে পুজোর উপহার


 

দামোদর নদের মাঝিমাল্লাদের হাতে পুজোর উপহার 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : দামোদর নদের মাঝিমাল্লাদের হাতে পুজোর উপহার তুলে দিলেন পূর্ব বর্ধমানের দুটি স্বেচ্ছাসেবী সংগঠন। সারা বছর প্রাণ হাতে করে যাত্রীদের পারাপারের ব্যবস্থা করেন এই মাঝিমাল্লারা। এদের কাজে ঝুঁকি অনেক। পুজোর ছুটি বলেও এদের জীবনে কিছু নেই। আজ বড়শুলের দামোদর নদের ঘাটে এক সংক্ষিপ্ত অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন বড়শুল ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান রমেশ চন্দ্র সরকার, শিক্ষক ও সাংবাদিক জয়ন্ত বিশ্বাস, বর্ধমান ওয়েভ এর সভাপতি পার্থ চৌধুরী সহ অন্যান্যরা।

কোভিড বিধি মেনে এই কর্মসূচি পালন করা হয়। বর্ধমান ওয়েভ এবং আব্দুল কালাম এডুকেশনাল এণ্ড চ্যারিটেবল সোসাইটি এই উদ্যোগ নিয়েছিল। দুটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা নদীর ঘাটে উপস্থিত ছিলেন।  মাঝিমাল্লাদের হাতে জামা, প্যান্ট, গামছা দেওয়া হয়। কোভিড সংক্রমণের সতর্কতার জন্য মাস্ক ও স্যানিটাইজার দেওয়া হয় প্রত্যেককে। জানা গেছে,  এদের কাজের ঝুঁকি কমাতে মাঝিদের লাইফ জ্যাকেট দেবার কথা চিন্তাভাবনা করছেন তাঁরা। সবশেষে সবাইকে শারদোৎসবের শুভেচ্ছা জানানো হয়। 


Post a Comment

0 Comments