চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

কলকাতার মহম্মদ আলি পার্কের দূর্গা পুজোয় এবারও প্রাসঙ্গিক ভাবনায় দর্শক টানবে 


 

কলকাতার মহম্মদ আলি পার্কের দূর্গা পুজোয় এবারও প্রাসঙ্গিক ভাবনায় দর্শক টানবে  



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : মধ্য কলকাতার অন্যতম সেরা দুর্গাপুজো মহম্মদ আলি পার্কের পুজো। ২০১৯ সালো জলাধারের কাজের জন্য স্থানান্তরিত করতে হয়েছিল মহম্মদ আলি পার্কের পুজো। দু'বছর পর ফের নিজেদের জায়গায় ফিরে এসেছে তাদের দুর্গাপুজো। ইয়ুথ অ্যাসোশিয়েশন আয়োজিত মহম্মদ আলি পার্কের দুর্গাপুজোর এবারের থিম ভ্যাক্সিনেশন উইনস ওভার করোনা'। ৩০ ফুট উচ্চতা বিশিষ্ট মন্ডপে শোভা পাবে একচালা মায়ের মূর্তি। প্রতিমা শিল্পী মেদিনীপুর জেলার কুশ বেরা। মন্ডপ সজ্জায়   হুগলী জেলার মগরার ঘোষ ডেকরেটরের শিল্পী পঙ্কজ ঘোষ। 

মহম্মদ আলি পার্কের পুজো কমিটির সাধারণ সম্পাদক সুরেন্দ্র কুমার শর্মা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ২০২০ যদি হয় কোভিড সংক্রমণের বছর, তবে ২০২১ কে অবশ্যই বলতে হবে টিকাকরণের অর্থাৎ ভ্যাক্সিনেশনের বছর এবং ভাইরাসের বিরুদ্ধে লড়তে এটাই একমাত্র অস্ত্র। সেই বার্তাই এবার আমরা আমাদের পুজোতে দিতে চাইছি।

তিনি জানান, দর্শকদের মন্ডপের ভেতর প্রবেশের অনুমতি যদিও থাকছেনা, তবু আমরা এমন ব্যবস্থা করছি, যাতে তাঁরা বাইরে থেকেই পুজো উপভোগ করতে পারেন। ১৫ ফুট দুর থেকেই খুব স্পষ্টভাবে প্রতিমা দর্শন করা যাবে। এটাও সত্যি, সকলের স্বাস্থ্যের থেকে গুরুত্বপূর্ণ কিছুই হয়না। আমরা অবশ্যই আগামী বছরগুলোতে জাঁকজমক করে পুজোর আয়োজন করব। 

উল্লেখ্য, মধ্যে কলকাতার অন্যতম সেরা দুর্গাপুজো এই মহম্মদ আলি পার্কের পুজো, যা প্রত্যেক দর্শনার্থীদের অবশ্য গন্তব্যের তালিকায় থাকে তাদের অভূতপূর্ব মন্ডপসজ্জার জন্য। মধ্যে এবং উত্তর কলকাতার যথেষ্ট মর্যাদাপূর্ণ ইয়ুথ অ্যাসোশিয়েশন ক্লাবটি বিভিন্ন বিভাগে ইতিমধ্যেই প্রচুর পুরস্কার লাভ করেছে। গত বছর

মহম্মদ আলি পার্ক মহিষাসুরের জায়গায় করোনাসুরের আদলে মায়ের সাবেকি মূর্তি করেছিল, যা যথেষ্ট সাড়া ফেলেছিল। এই পুজো ১৯৬৯ সালে চাঁদ দত্ত স্ট্রিটে শুরু হয়। কিন্তু অতি অল্প দিনের মধ্যেই তা এতটাই জনপ্রিয় হয়ে ওঠে, যে পুজো স্থানান্তরিত করে আনা হয় বর্তমানের এই মহম্মদ আলি পার্কে। 


Post a Comment

0 Comments