চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

জামালপুর মহাশ্মশানে শবদেহ রাখার জন্য গৃহের উদ্বোধন


 

জামালপুর মহাশ্মশানে শবদেহ রাখার জন্য গৃহের উদ্বোধন 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে  চারাবাগান এলাকায় রয়েছে একটি মহাশ্মশান। স্থানীয় লোকজন ছাড়াও বাইরে থেকে বহু মরদেহ সৎকারের জন্য এখানে আসে। এই মহাশ্মশানের সৌন্দর্যায়নের কাজ শুরু করেছে জামালপুরে পঞ্চায়েত সমিতি, ধাপে ধাপে চলছে কাজ। প্রথমেই শ্মশানটি বাউন্ডারি ওয়াল দিয়ে ঘিরে ফেলা হয়। একসঙ্গে একাধিক মৃতদেহ চলে এলে যাতে কোনও অসুবিধা না হয় সেই জন্য মৃতদেহ রাখার জন্য একটি অত্যাধুনিক সুসজ্জিত গৃহের উদ্বোধন করা হলো বুধবার।

 উদ্বোধন করেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিডিও শুভঙ্কর মজুমদার ও জামালপুর ১ পঞ্চায়েতের উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল। বিডিও শুভঙ্কর মজুমদার বলেন, চতুর্দশ অর্থ কমিশনের থেকে অর্থ নিয়ে  এই গৃহ নির্মাণ করা হয়েছে। মেহেমুদ খান জানান, ধাপে ধাপে পুরো শ্মশানটির সৌন্দর্যায়নের কাজ করা হবে। আগামীতে এই শ্মশানটিকূ মডেল মহাশ্মশান হিসাবে গড়ে তোলা হবে।


Post a Comment

0 Comments