চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ইন্দিরা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে তৃণমূলের রক্তদান শিবির


 

ইন্দিরা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে তৃণমূলের রক্তদান শিবির 


গৌতম দাস, কুড়মুন : ইন্দিরা গান্ধীর ৩৭ তম মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত হলো এক মহতী রক্তদান শিবির। পূর্ব বর্ধমান জেলার বর্ধমান ২ নম্বর ব্লকের কুড়মুন ২ অঞ্চলের সড‍্যা গ্ৰামে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রবিবার কুড়মুন ২ অঞ্চল তৃণমূল কংগ্রেস এই রক্তদান শিবিরের আয়োজন করে। জানা যায়, ১৯৮৪ সালে ৩১ অক্টোবর ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তার দেহরক্ষীর হাতে শহীদ হন। এরপর এই দিনটি স্মরণ করে শ্যামল দত্ত প্রতি বছর রক্তদান শিবিরের আয়োজন করতেন। কয়েক মাস আগে বর্ধমান ২ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল দত্ত প্রয়াত হন। কুড়মুন ২ অঞ্চল তৃণমূল কংগ্রেস সেই ধারা অব্যাহত রাখার পাশাপাশি প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানাতে এই রক্তদান শিবিরের আয়োজন করেছে।

এদিন রক্তদাতাদের উৎসাহ দিতে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা সভাপতি তথা বিধায়ক রবীন্দ্রনাথ চ্যাটার্জী, বর্ধমান উত্তর বিধানসভার বিধায়ক নিশীথ কুমার মালিক, পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মন্ডল, বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অরুণ গোলদার, কুড়মুন ২ অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি পরম কোনার সহ অন্যান্য নেতৃত্ব এবং তৃণমূল কংগ্রেসের সমস্ত কর্মীসমর্থকরা। 

এই রক্তদান অনুষ্ঠানে ১০০ জন স্বেচ্ছায় রক্তদান করেন। সংগৃহীত রক্ত বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে তুলে দেওয়া হয়।