চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

দু'দিনের ফুটবল প্রতিযোগিতায় বিজয়ী আউশগ্রামের আকাশ একাদশ


 

দু'দিনের ফুটবল প্রতিযোগিতায় বিজয়ী আউশগ্রামের আকাশ একাদশ 


রাধামাধব মণ্ডল, আউশগ্রাম : বহু বছর পর ঢল নামলো মানুষের। ধনকোড়ার ডাঙায়। কেন? পূর্ব বর্ধমানের আউশগ্রামের রামনগর গ্রাম পঞ্চায়েতের ধনকোড়া গ্রামের, ধনকোড়া সবুজ সংঘের মাঠে দু'দিনের ফুটবল খেলায়, সোমবার ছিল খেলার শেষ দিন। ফাইনালে খেলেছে নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতি ও আউশগ্রামের আকাশ একাদশ।

দু'দিনের খেলায় মোট ৮টি দল অংশগ্রহণ করে। সেমিফাইনাল খেলায় উঠেও পরাজিত হয়, ডাঙাল আদিবাসী আবাদি গাঁওতা ও গুসকরা আমরা সবুজ। শেষপর্যন্ত ফাইনালে ওঠে নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতি ও আউশগ্রাম আকাশ একাদশ। তাদের মধ্যেই ফাইনাল খেলা হয়। প্রথম অর্ধের খেলায় নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতিকে এগিয়ে আউশগ্রাম আকাশ একাদশ ১ গোলে এগিয়ে যায়। তবে দ্বিতীয় পর্বের খেলায় সেই ব্যবধান বাড়ে। পরে আউশগ্রাম আকাশ একাদশ, নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতিকে হারিয়ে ১/৩ গোলে জয়ী হয়। প্রথম পুরস্কার হিসেবে আউশগ্রামের আকাশ একাদশ কে দেওয়া হয় সাত হাজার টাকা ও একটি ট্রফি। পুরস্কারটি তুলে দেন রামনগরের বিশিষ্ট পদ্মশ্রী প্রাপক শিক্ষক সুজিৎ চট্টোপাধ্যায় এবং ফাইনালে পরাজিত দল নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতির হাতে পাঁচ হাজার টাকা ও ট্রফি তুলে দেন ছোড়া থানার আই সি রণজিৎ মুখোপাধ্যায়।

 এছাড়া আরও কয়েকটি স্মৃতি পুরস্কার তুলেদেন বিভিন্ন খেলয়ারদের আসগর সেখ, ধনকোড়া সবুজ সংঘের সম্পাদক গৌতম লাহা সহ অন্যান্যরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর সেখ, দেবদাস সরকার, অর্ঘ্য বিশ্বাস এবং হাজার খানেক দর্শক। প্রায় ২০ বছর পর ধনকোড়ার সবুজ সংঘের মাঠে এদিন ফুটবল খেলা হয়। ক্লাবের দুই তরুণ সদস্য মৃন্ময় দাসবৈরাগ্য এবং দেবকুমার মল্লিকের উদ্যোগে  দুদিনের ফুটবল প্রতিযোগিতা হয়। তারা বলে, আগামী বছর আরও বড় করে হবে, প্রতিযোগিতা।