চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

দু'দিনের ফুটবল প্রতিযোগিতায় বিজয়ী আউশগ্রামের আকাশ একাদশ


 

দু'দিনের ফুটবল প্রতিযোগিতায় বিজয়ী আউশগ্রামের আকাশ একাদশ 


রাধামাধব মণ্ডল, আউশগ্রাম : বহু বছর পর ঢল নামলো মানুষের। ধনকোড়ার ডাঙায়। কেন? পূর্ব বর্ধমানের আউশগ্রামের রামনগর গ্রাম পঞ্চায়েতের ধনকোড়া গ্রামের, ধনকোড়া সবুজ সংঘের মাঠে দু'দিনের ফুটবল খেলায়, সোমবার ছিল খেলার শেষ দিন। ফাইনালে খেলেছে নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতি ও আউশগ্রামের আকাশ একাদশ।

দু'দিনের খেলায় মোট ৮টি দল অংশগ্রহণ করে। সেমিফাইনাল খেলায় উঠেও পরাজিত হয়, ডাঙাল আদিবাসী আবাদি গাঁওতা ও গুসকরা আমরা সবুজ। শেষপর্যন্ত ফাইনালে ওঠে নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতি ও আউশগ্রাম আকাশ একাদশ। তাদের মধ্যেই ফাইনাল খেলা হয়। প্রথম অর্ধের খেলায় নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতিকে এগিয়ে আউশগ্রাম আকাশ একাদশ ১ গোলে এগিয়ে যায়। তবে দ্বিতীয় পর্বের খেলায় সেই ব্যবধান বাড়ে। পরে আউশগ্রাম আকাশ একাদশ, নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতিকে হারিয়ে ১/৩ গোলে জয়ী হয়। প্রথম পুরস্কার হিসেবে আউশগ্রামের আকাশ একাদশ কে দেওয়া হয় সাত হাজার টাকা ও একটি ট্রফি। পুরস্কারটি তুলে দেন রামনগরের বিশিষ্ট পদ্মশ্রী প্রাপক শিক্ষক সুজিৎ চট্টোপাধ্যায় এবং ফাইনালে পরাজিত দল নৃসিংহপুর পল্লিমঙ্গল সমিতির হাতে পাঁচ হাজার টাকা ও ট্রফি তুলে দেন ছোড়া থানার আই সি রণজিৎ মুখোপাধ্যায়।

 এছাড়া আরও কয়েকটি স্মৃতি পুরস্কার তুলেদেন বিভিন্ন খেলয়ারদের আসগর সেখ, ধনকোড়া সবুজ সংঘের সম্পাদক গৌতম লাহা সহ অন্যান্যরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর সেখ, দেবদাস সরকার, অর্ঘ্য বিশ্বাস এবং হাজার খানেক দর্শক। প্রায় ২০ বছর পর ধনকোড়ার সবুজ সংঘের মাঠে এদিন ফুটবল খেলা হয়। ক্লাবের দুই তরুণ সদস্য মৃন্ময় দাসবৈরাগ্য এবং দেবকুমার মল্লিকের উদ্যোগে  দুদিনের ফুটবল প্রতিযোগিতা হয়। তারা বলে, আগামী বছর আরও বড় করে হবে, প্রতিযোগিতা।


Post a Comment

0 Comments