Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

সর্বমঙ্গলা মাতার প্রণামী সামগ্রী নিলামে বিক্রি, কত আয় হলো জানুন

 


সর্বমঙ্গলা মাতার প্রণামী সামগ্রী নিলামে বিক্রি, কত আয় হলো জানুন 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী সর্বমঙ্গলা মন্দিরে মায়ের কাছে দেওয়া প্রণামীর শাড়ি, গয়না ও অন্যান্য সামগ্রী দু'দিন ধরে  নিলামে বিক্রি হলো। দূরদূরান্ত থেকে অনেকে প্রণামীর শাড়ি ও গয়না কিনতে সর্বমঙ্গলা মন্দিরে আসেন। 

সর্বমঙ্গলা মন্দির ট্রাস্ট বোর্ডের সম্পাদক সঞ্জয় ঘোষ জানান, কোভিড অতিমারি পরিস্থিতিতে দীর্ঘ সময় মন্দিরের দরজা সাধারণ মানুষের জন্য বন্ধ থাকায় গত বছর প্রণামী সামগ্রী বেশি না থাকায় নিলাম হয়নি। ফলে দু'বছরের প্রণামী সামগ্রী এক সঙ্গে নিলাম করা হলো। কোভিড পরিস্থিতির বিষয়টি মাথায় রেখেই দু'দিন ধরে নিলাম কাজ চলে।  স্বাস্থ্যবিধি মেনে মানুষকে ভিতরে প্রবেশ করানো হয়েছে। শনিবার শাড়ি ও অন্যান্য বস্ত্রসামগ্রী নিলাম করা হয়েছে। রবিবার গহনা নিলাম সামগ্রী নিলাম করা হয়। 

নিলাম কাজ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেই জন্য বর্ধমান থানার পক্ষ থেকে যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। ট্রাস্ট কমিটির সম্পাদক সঞ্জয় ঘোষ আরও জানান, এবার শাড়ি ও অন্যান্য বস্ত্র এবং গয়না সামগ্রী নিলাম বিক্রি থেকে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা পাওয়া গেছে। প্রণামী সামগ্রী বিক্রয়লব্ধ অর্থ মন্দিরের উন্নয়ন ও পুজোর ক্ষেত্রে ব্যবহার করা হবে। 

সর্বমঙ্গলা মন্দির ট্রাস্ট কমিটির সম্পাদক সঞ্জয় ঘোষ বলেন, নিলামে বিক্রির বাইরে প্রতি বছর কয়েকটি বেনারসি ও অন্যান্য শাড়ি রাখা থাকে। সেই শাড়ি থেকে  অসহায় পরিবারের মেয়ের বিয়ের ক্ষেত্রে বেনারসি প্রদান করা হয়। এছাড়া দুর্গাপুজোর সময় যেকোনো একদিন দুঃস্থ মহিলাদের বিশেষ করে মন্দিরে যারা ভিক্ষা করে এবং পাশ্ববর্তী এলাকার দুঃস্থ মহিলাদের প্রদান করা হয়।