চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

২৭ সেপ্টেম্বর  ভারত বনধের সমর্থনে প্রচার


 

২৭ সেপ্টেম্বর  ভারত বনধের সমর্থনে প্রচার


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ২৭ সেপ্টেম্বর ভারত বনধ। আর এই বনধের ডাক দিয়েছে যৌথ কৃষাণ সংগঠন। কেন্দ্রের কৃষি আইন, বিদ্যুৎ বিল ২০২১ ও শ্রম কোড বাতিলের দাবিতে ২৭ সেপ্টেম্বর ধর্মঘটের ডাক দিয়েছে। এই ধর্মঘটকে সফল করে তুলতে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় প্রচার কর্মসূচিতে নেমেছে বামপন্থী রাজনৈতিক দলগুলো। সভা, মাইকিং এর পাশাপাশি দেওয়াল লিখন চলছে।

কৃষক বিরোধী তিনটি কৃষি আইন ও বিদ্যুত বিল ২০২১ বাতিল এবং কৃষি পন্যের ন্যূনতম সহায়ক মূল্যকে আইন সংগত করার দাবিতে সংযুক্ত কিষান মোর্চার ডাকে ২৭ শে সেপ্টেম্বর ভারত বনধের সমর্থনে এস ইউ সি আই সি র পক্ষ থেকে প্রচার চলছে পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরে। প্রচার সভায় মোদি সরকার যেভাবে কর্পোরেটদের হাতে কৃষিপণ্য কে তুলে দিতে চাইছে তার ফলে কৃষকদের চাষের উপকরণের মূল্যবৃদ্ধি হচ্ছে। কৃষকরা সর্বস্বান্ত হয়ে পড়ছে। ঋণের জালে জড়িয়ে পড়ছে। এর বিরুদ্ধে কৃষকরা দীর্ঘ দশ মাস ধরে দিল্লির বর্ডার এলাকায় যে বিক্ষোভ অবস্থান করছে সেই আন্দোলনকে সমর্থন জানিয়ে এবং আগামী ২৭ সেপ্টেম্বরের ধর্মঘট কে সর্বাত্মক সফল করার আহ্বান জানানো হয়।

 বৃহস্পতিবারের প্রচার সভায় বক্তব্য রাখেন এসইউসিআই সি'র  পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য সোমনাথ ব্যানার্জি,  শ্যামলী মুখার্জি, সুচেতা কুন্ডু প্রমুখরা। এদিন দুর্গাপুরের মায়াবাজার, এ এস পি গেট, বেনাচিতি বাজার, দুর্গাপুর স্টেশন বাজার, সিটি সেন্টার, অঙ্গদপুর, রাতুরিয়া, ডিটিপিএস, দুর্গাপুর কেমিক্যালস, ডিভিসি সহ বিভিন্ন এলাকায় ও শিল্প কল কারখানার গেটে প্রচার চালানো হয়। 

অন্যদিকে কৃষক স্বার্থ বিরোধী কালা কৃষি আইন বাতিলের দাবিতে ২৭ শে সেপ্টেম্বর ভারত বনধ সফল করার জন্য এস ইউ সি আই (সি)-র উদ্যোগে পূর্ব বর্ধমান জেলার কালনা মহকুমার বিভিন্ন এলাকায় মাইক প্রচার, পোস্টারিং  করার সঙ্গে প্রচারপত্র বিলি করা হয়।