চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

জাতীয় লোক আদালতে বর্ধমানে একদিনে প্রায় দেড় হাজার মামলা নিস্পত্তি

 



জাতীয় লোক আদালতে বর্ধমানে একদিনে প্রায় দেড় হাজার মামলা নিস্পত্তি


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : করোনা অতিমারি পরিস্থিতির জন্য সরকারি বিধিনিষেধের জেরে দফায় দফায় আদালত বন্ধ থাকায় মামলা জমেছে। এই অবস্থায় সাধারণ মানুষের সুবিধার্থে দেশ জুড়ে প্রতিটি আদালতে জাতীয় লোক আদালতের ব্যবস্থা করা হয়েছে। 

পূর্ব বর্ধমান জেলায়ও শনিবার জেলা আদালত সহ কালনা এবং কাটোয়া আদালতেও আজ লোক আদালত বসে। এদিন দুপুরে বর্ধমানে জেলা আদালত ভবনে গিয়ে মানুষের ভিড় লক্ষ্য করা যায়। সকলেই এসেছেন আইনি পরিষেবার মাধ্যমে সমস্যার ঘেরাটোপ থেকে বেরিয়ে আসতে।

ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির সেক্রেটারি শুভঙ্কর বিশ্বাস জানান, জাতীয় লোক আদালতের আজ দ্বিতীয় পর্যায়। পূর্ব বর্ধমান জেলায় বর্ধমান, কালনা এবং কাটোয়া আদালতে লোক আদালত বসেছে। বর্ধমানে জেলা আইনি পরিষেবা কতৃপক্ষের ব্যবস্থাপনায় ৯ টি বেঞ্চে মামলার নিস্পত্তি করতে বিচারকরা বসেছেন। বর্ধমানে এদিন ৪ হাজার ৪ শো ৭১ টি মামলার শুনানি হয়েছে।

 সব চেয়ে বড় বিষয়টি হলো লোক আদালতে কোনও আইনজীবীর সহায়তা ছাড়া ব্যক্তি নিজে মামলার স্বপক্ষে বিপক্ষে নিজের বক্তব্য সরাসরি বিচারকের সামনে বলতে পেরেছেন। ব্যাঙ্ক লোন, বিদ্যুৎ বিল, বি এস এন এল বিল, বিবাহ সম্পর্কিত সমস্যা এবং অন্যান্য মীমাংসা যোগ্য মামলাগুলো আজ নিস্পত্তির জন্য রাখা হয়েছিল। সব মিলিয়ে আজ ১ হাজার ৪৫৮ টি মামলার নিস্পত্তি হয়েছে।

Post a Comment

0 Comments