চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

নাবালিকাকে ধর্ষণ মামলায় অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ


 

নাবালিকাকে ধর্ষণ মামলায় অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ 


কাজল মিত্র, আসানসোল : এক নাবালিকাকে মাসের পর মাস ধরে ধর্ষণ করার ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন  কারাদণ্ডের নির্দেশ দিল আসানসোল সেকেন্ড জজ ও পকসো আদালত। পাশাপাশি এই ঘটনায় সরকারি আইনজীবী বিচারকের কাছে ওই নাবালিকার হয়ে ক্ষতিপূরণের আবেদন জানালে নাবালিকাকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ মঞ্জুর করে আদালত । যদিও অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন তাকে ফাঁসানো হয়েছে। 

উল্লেখ্য ২০১৮ সালের ২১ ডিসেম্বর ওই নাবালিকার বাড়িতে কেউ না থাকা অবস্থায় ওই নাবালিকাকে শ্লীতাহানির অভিযোগ ওঠে আসানসোল উত্তর থানার বাসিন্দা কিরণ হাজার বিরুদ্ধে । পরে ওই নাবালিকাকে তার মা জিজ্ঞাসা করলে সে জানায় গত এক বছর ধরে কিরণ হাজরা নামের ওই ব্যক্তি তাকে  কখনো চকলেট কখনো টাকার প্রলোভন দিয়ে এলাকার বিভিন্ন জঙ্গলপূর্ণ এলাকায় , বা কমিউনিটি হলে নিয়ে গিয়ে তাকে বার বার ধর্ষণ করে । এরপরে ওই নাবালিকার পরিবারের পক্ষ থেকে কিরন হাজরার নামে লিখিত অভিযোগ দায়ের করা হয় । পরে আসানসোল উত্তর থানার পুলিশ অভিযুক্ত কিরন হাজরাকে গ্রেফতার করে, এবং তার বিরুদ্ধে পকসো মামলা দায়ের করা হয়।আসানসোল আদালতে দীর্ঘ প্রায় দু'বছর ধরে মামলা চলার পর ২৯ সেপ্টেম্বর আসানসোল সেকেন্ড জজ ও পকসো আদালত অভিযুক্ত কিরন হাজরাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়।

 সরকারি পক্ষের আইনজীবী  তাপস উকিল  জানিয়েছেন এদিন আসানসোল আদালতের সেকেন্ড জজ ও পকসো আদালতের বিচারক শরণ্য সেন প্রসাদ অভিযুক্ত কিরণ হাজরাকে সব দিক বিচার করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন । পাশাপাশি দুস্থ পরিবারের ওই নাবালিকা যাতে ক্ষতিপূরণ পান তার জন্য আবেদন জানানো হলে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণের মঞ্জুর করেন। এই ক্ষতিপূরণের টাকা দেবে ডিস্ট্রিক্ট লিগাল সার্ভিস অথরিটি।