চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

গ্রামীন যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জেলা পরিষদের তৎপরতা


 

গ্রামীন যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জেলা পরিষদের তৎপরতা 


কাজল মিত্র, সালানপুর : পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকে  গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বর্তমান সরকার একের পর এক উল্লেখযোগ্য প্রকল্প হাতে নিয়েছে। গত সাত বছরে গ্রামীণ ও শহরাঞ্চলে কয়েক হাজার কিলোমিটার রাস্তা তৈরি হয়েছে। সালানপুর ব্লকের  প্রত্যন্ত গ্রাম থেকে শহরাঞ্চলের প্রায় প্রতিটি রাস্তাই এখন পাকা হয়েছে। যে সকল রাস্তা এখনো বাকি রয়েছে সে রাস্তাগুলিও দ্রুত তৈরির কাজ চলছে। বৃহস্পতিবার পশ্চিম বর্ধমানের সালানপুর ব্লকের হিন্দুস্তান কেবলস ও আছড়া পঞ্চায়েতের অন্তর্গত হিন্দুস্তান কেবলস গেস্ট হাউস থেকে নয়াবস্তি পর্যন্ত প্রায় 900 মিটার পাকা রাস্তার সংস্কারের সূচনা করলেন বারাবনির বিধায়ক তথা পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান উপাধ্যায়। 

২৪ লক্ষ ৭৫ হাজার ৫৮২ টাকা ব্যায়ে এই রাস্তা সংস্কার করা হবে। জানা যায় পশ্চিম বর্ধমান জেলা পরিষদের তহবিল থেকেই এই টাকা খরচ করা হবে। এই  অনুষ্ঠানে বিধায়ক জানান, এই রাস্তা হওয়ায় এলাকার কয়েক হাজার মানুষের সুবিধা হবে। পাশাপাশি এখনও পর্যন্ত রাজ্যে যে সামান্য পরিমাণ রাস্তা পাকা হতে বাকি আছে, তা খুব শীঘ্রই হয়ে যাবে বলেও আশ্বাস দেন বিধায়ক। 

তাছাড়া বিধানসভা এলাকায় রাস্তা-ঘাট, পানীয় জল, রাস্তায় বাতি সবই  হয়েছে। যেখানে এখনো বাকি আছে তা খুবই জলদি কাজ শুরু হবে কেবল মাত্র লকডাউনের ফলে অনেক কাজ আটকে রয়েছে তা খুব শীঘ্রই সম্পুর্ন করা হবে। এছাড়া রূপনরায়নপুর ডাবর মোড় থেকে রাঁচি মোড় পর্যন্ত যে রাস্তাটি রয়েছে সেটিও সংস্কার করা হবে   কেবলস গেট থেকে রাঁচি মোড় পর্যন্ত যে কটি রাস্তা বাতি রয়েছে সেগুলিও দ্রুত লাগানোর কাজ হবে বলে জানিয়েছেন বিধায়ক। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলার কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান রং, পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি, সালানপুর ব্লক তৃণমূলের সাধারন সম্পাদক ভোলা সিং, আছড়া পঞ্চায়েত প্রধান কল্পনা তাঁতী, উপপ্রধান হরেরাম তেওয়ারী, হিন্দুস্তান কেবলস পুনর্বাসন সমিতির সভাপতি সুভাষ মহাজন, মিঠুম মন্ডল, সাগর কুন্ডু সহ আরো অনেকে।