চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বিনামূল্যে অনলাইন পরিষেবা দিচ্ছে বাংলা সহায়তা কেন্দ্র

 


বিনামূল্যে অনলাইন পরিষেবা দিচ্ছে বাংলা সহায়তা কেন্দ্র


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : রাজ্যবাসীর সুবিধার্থে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিটি জেলায় গড়ে তুলেছেন বাংলা সহায়তা কেন্দ্র। বিনামূল্যে যেকোনো অনলাইন আবেদনের জন্য সহায়তা এখানে পাওয়া যায়। এছাড়া রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক সহ আরও কিছু সহায়তা এই কেন্দ্র গুলোতে পাওয়া যায়।

 বাংলা সহায়তা কেন্দ্র (বিএসকে) গুলোকে আরো জনমুখী করতে উদ্যোগী হয়েছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। বাংলা সহায়তা কেন্দ্রগুলি পরিচালনার ক্ষেত্রে কোনো অসুবিধা আছে কিনা, থাকলে কি সেই সমস্যা সেটা চিহ্নিত করার জন্যই বৃহস্পতিবার পূর্ব বর্ধমান জেলার ২৩৯ টি বাংলা সহায়তা কেন্দ্র পরিদর্শন করলেন জেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা। কালনা ১ ব্লকে আজ বাংলা সহায়তা কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলেন পূর্ব বর্ধমানের জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা। পূর্ব বর্ধমান জেলায় মোট ২৩৯ টি বাংলা সহায়তা কেন্দ্র বা বিএসকে রয়েছে। এখানে ৪৭৮ জন কর্মী সরকারি ছুটির দিন এবং শনিবার ও রবিবার বাদে প্রতিদিন সাধারণ মানুষকে পরিষেবা দিয়ে থাকেন। বৃহস্পতিবার জেলা ও ব্লক প্রশাসনের প্রশাসনের কর্তারা বিএসকে পরিদর্শনের সঙ্গে কর্মীদের সঙ্গেও কথা বলেছেন।

উল্লেখ্য বর্ধমান শহরে কোর্ট কম্পাউন্ড এলাকায় মহিলা থানার পাসে ট্রেজারি বিল্ডিং এর গ্রাউন্ড ফ্লোরে এবং আর একটি হকার্স মার্কেট এর ভিতরে বাংলা সহায়তা কেন্দ্র রয়েছে। সাধারণ মানুষ প্রয়োজনে বিনামূল্যে পরিষেবা নিতে পারেন।