Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

দুয়ারে রেশন পূর্ব বর্ধমানে ২৪৬ টি ডিলার উপভোক্তার কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন


 

দুয়ারে রেশন পূর্ব বর্ধমানে ২৪৬ টি ডিলার উপভোক্তার কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন 


অতনু হাজরা, পূর্ব বর্ধমান : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রতিশ্রুতির অন্যতম ছিল দুয়ারে রেশন। তারই স্বার্থক প্রয়োগ ঘটাতে ১৫ সেপ্টেম্বর থেকে  সারা রাজ্য জুড়ে  পরীক্ষা মূলক ভাবে শুরু হলো দুয়ারে রেশন প্রকল্প। পূর্ব বর্ধমান জেলায় ১৫ সেপ্টেম্বর পরীক্ষামূলক ভাবে দুয়ারে রেশন প্রকল্প হয়েছে। জেলা জুড়ে ২৪৬টি রেশন দোকান থেকে উপভোক্তাদের বাড়ি গিয়ে রেশন দেওয়া হয়েছে।

এদিন জামালপুরেও শুরু হয়েছে এই প্রকল্প। ইতিপূর্বে রাজ্যের পাঁচটি গ্রাম পঞ্চায়েতে পাইলট প্রোজেক্ট হিসেবে জামালপুরে দুয়ারে রেশন দেওয়া হয়েছিল। তার মধ্যে রয়েছে জামালপুর ১ গ্রাম পঞ্চায়েত। জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান এর তত্ত্বাবধানে সুষ্ঠু ভাবেই সব কাজ হয়েছিল।


১৫ সেপ্টেম্বর পূর্ব বর্ধমান জেলায় পরীক্ষামূলক ভাবে ২৪৬ টি রেশন ডিলার দুয়ারে রেশন প্রদানের কাজ শুরু করেছেন। এদিন জামালপুরের   ইসলামপল্লীর বাগানপাড়ায় উপভোক্তাদের হাতে এই পরিষেবা পৌঁছে দেওয়া হয়। ১ মাসের সমস্ত জিনিস যেমন চাল, গম, আটা সহ অন্যান্য জিনিস দেওয়া হলো।

 পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান বলেন, মুখ্যমন্ত্রী যা বলেন সেটা তিনি করেই দেখান। কোনো মিথ্যা প্রতিশ্রুতি তিনি দেন না। তারই প্রমাণ এই দুয়ারে রেশন প্রকল্পের সূচনা।তিনি জানান আজ ১৩ টি পঞ্চায়েতেই ১৩ জন ডিলার পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা দিলেন। প্রচন্ড বৃষ্টিকে উপেক্ষা করেই এই কাজ চলেছে। সরাসরি মানুষের দরজায় গিয়ে পৌঁছে দেওয়া হলো রেশন। যেখানে গলি রাস্তা গাড়ি ঢুকবে না কেবল সেখানেই কোনো এক জায়গা থেকে রেশনের জিনিস দেওয়া হয়।
 বিডিও শুভঙ্কর মজুমদার জানান দ্বিতীয় বার পরীক্ষা মূলক ভাবে এই দুয়ারে রেশন প্রকল্প শুরু হলো ব্লকের ১৩ টি পঞ্চায়েতে ১৬ টি ক্লাস্টারে। পরবর্তীতে ব্লকের সমস্ত মানুষই এই পরিষেবা পাবেন। নিজের বাড়িতে এই রেশন পেয়ে খুশি সাধারণ মানুষ।