Scrooling

নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

বর্ধমান লায়ন্স ক্লাবের ম্যাগাজিন মান্থ ও শিক্ষক দিবস উদযাপন


 

বর্ধমান লায়ন্স ক্লাবের ম্যাগাজিন মান্থ ও শিক্ষক দিবস উদযাপন 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : শহর বর্ধমানের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান গুলির মধ্যে একটি উল্লেখযোগ্য নাম বর্ধমান লায়ন্স ক্লাব। সারা বছরই নানাবিধ ও সেবামূলক কর্মসূচির মধ্যে নিজেদের নিয়োজিত রাখে এই প্রতিষ্ঠান। আন্তর্জাতিক লায়ন্সের নীতি অনুযায়ী প্রতিবছর সেপ্টেম্বর মাস লায়ন্স ক্লাব গুলি ম্যাগাজিন হিসেবে পালন করে থাকে। বর্ধমান লায়ন্স ক্লাব প্রতিবছর ৫ সেপ্টেম্বর দিনটিতে ম্যাগাজিন মান্থ পালন করার সঙ্গে শিক্ষক দিবস পালন করে থাকে। শিক্ষক এবং সাংবাদিকদের সম্মান জানাতে বর্ধমান লায়ন্স ক্লাবের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তাদের কর্মসূচির ধারাবাহিকতায় এবছরও বর্ধমান লায়ন্স ক্লাব ৫ সেপ্টেম্বর দিনটিতে ৫৭ তম ম্যাগাজিন মান্থ পালনের সঙ্গে শিক্ষক দিবস উদযাপন করলো। রবিবার বর্ধমান লায়ন্স ক্লাবের সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণ এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এদিনের অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক তারকনাথ রায় এবং শিক্ষাবিদ বাসুদেব চৌধুরী। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে ম্যাগাজিন মান্থ এবং শিক্ষক দিবস অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা। উপস্থিত ছিলেন বর্ধমান লায়ন্স ক্লাবের সভাপতি বিজয় গুপ্তা, সম্পাদক রাজকুমার সাহানা।

এদিনের অনুষ্ঠানে শিক্ষাবিদ বাসুদেব চৌধুরী এবং সাংবাদিক তারকনাথ রায় কে পুষ্পস্তবক, উত্তরীয়, মানপত্র এবং উপহার সামগ্রী দিয়ে সম্বর্ধিত করা হয়।

শিক্ষাবিদ বাসুদেব চৌধুরী বক্তব্য রাখতে গিয়ে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণ এর জন্মদিন পালন এবং শিক্ষক দিবস উদযাপনের প্রেক্ষাপট সম্পর্কে সুন্দরভাবে আলোকপাত করেন। সাংবাদিক তারকনাথ রায় বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিকতা জীবনের বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করার পাশাপাশি বর্তমান সময়ে সাংবাদিকতা কতটা চ্যালেঞ্জের মুখে সে বিষয়টি তুলে ধরেন।

এদিন লায়ন সঞ্জয় ঘোষের সম্পাদনায় বর্ধমান লায়ন্স ক্লাবের মুখপত্র "কমিউনিটি"র প্রকাশ করেন প্রাক্তন জেলাপাল তথা বর্ধমান লায়ন্স ক্লাবের বর্ষীয়ান সদস্য ওম প্রকাশ যশ। উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি বিজয় গুপ্তা, সম্পাদক রাজকুমার সাহানা, কোষাধ্যক্ষ কাঞ্চন সোম সহ অতিথিরা। ম্যাগাজিনের প্রচ্ছদে করোনা যোদ্ধাদের কুর্নিশ জানানো হয়েছে।

ম্যাগাজিন মান্থ এবং শিক্ষক দিবস উদযাপনের অনুষ্ঠানে লায়ন্স পরিবারের কৃতি ছাত্র-ছাত্রীদেরও সম্বর্ধিত করা হয়। এবছর সম্বর্ধিত হয়েছে চন্দ্রাবলী ঘোষ, শুভায়ন ব্যানার্জী, সৃষ্টি সুরানা, দেব প্রসন্ন রায়।

সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন লায়ন রেখা যশ।