Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

কোভিড যোদ্ধা চিকিৎসকদের সম্মানিত করলো বর্ধমানের কিমস হসপিটাল

 



কোভিড যোদ্ধা চিকিৎসকদের সম্মানিত করলো বর্ধমানের কিমস হসপিটাল 


জগন্নাথ ভৌমিক, বর্ধমান : কোভিড যোদ্ধা চিকিৎসকদের সম্মানিত করলো বর্ধমানের কিমস হসপিটাল (কল্যাণী ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স)। চিকিৎসকদের সম্মিলিত সংগঠন প্রোটেক্ট দ্য ওয়ারিয়র এর সহযোগিতায় শনিবার বর্ধমানের কিমস হসপিটাল এক সুন্দর সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করেছিল। এদিনের অনুষ্ঠানে ৩৫ জন কোভিড যোদ্ধা চিকিৎসককে মোমেন্টো ও উত্তরিয় প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিমস হসপিটাল এর ফাউন্ডার এ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর ডাঃ দেবব্রত ব্যানার্জী, প্রটেক্ট দ্য ওয়ারিয়র সংগঠনের সাম্মানিক সম্পাদক ডাঃ অভীক ঘোষ, ডাঃ অভিষেক দাস, ডাঃ অভিষেক বাসু, ডাঃ অনির্বাণ দলুই সহ অন্যান্যরা। সমগ্র অনুষ্ঠানটি সুন্দরভাবে সঞ্চালনা করেন প্রোগ্রাম কনভেনার ডাঃ সৈকত সরকার।

এদিনের অনুষ্ঠানে অতিথি চিকিৎসক ছাড়াও সম্মানিত করা হয় ডাঃ নাসিমা খোন্দেকার ডাঃ অখিলেশ কুমার, ডাঃ আনোয়ার আলী মল্লিক, ডাঃ বলরাম ঘোষ, ডাঃ সৌম্য ব্যানার্জী, ডাঃ মৈনাক চন্দ্র, ডাঃ শেষাদ্রি শেখর চ্যাটার্জী, ডাঃ বিপ্লব দেব, ডাঃ রাজীব সিং, ডাঃ নবমিতা চৌধুরী, ডাঃ   ডাঃ অর্ণব প্রামানিক,

 ডাঃ অনিসা সরকার, ডাঃ শ্রীদীপ মন্ডল, ডাঃ অদিতি ব্যানার্জী, ডাঃ কাশীনাথ মুন্ডা, ডাঃ সৌরভ মন্ডল, ডাঃ অপূর্ব গড়াই, ডাঃ দেবজ্যোতি সরকার, ডাঃ গোলাম, ডাঃ তিয়াস বসু দাস, ডাঃ মনিকা ঘোষ, অগ্রনী বিশ্বাস, ডাঃ আশীষ হোতা, ডাঃ অভিনব চক্রবর্তী প্রমুখ।

এদিনের অনুষ্ঠানে প্রোটেক্ট দ্যা ওয়ারিয়র এর সাম্মানিক সেক্রেটারি অভিক ঘোষ কোভিড ভ্যাকসিন গ্রহণের সচেতনতা সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন। মূলত কোভিড যোদ্ধা চিকিৎসকদের সুরক্ষিত রাখতে এই উদ্যোগ বলে তিনি জানান। তিনি আরো বলেন কভিডের তৃতীয় ঢেউ আসবে কি আসবে না সেটা সময়ই বলবে। তিনি আঠারো বছরের ঊর্ধ্বে সমস্ত মানুষকেই ভ্যাকসিন গ্রহণের পরামর্শ দেন। 

অনুষ্ঠানের শুরুতেই কিমস হসপিটাল এর পক্ষ থেকে ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট অস্থি বিশেষজ্ঞ সার্জেন ডাঃ দেবব্রত ব্যানার্জি উপস্থিত সকলকে স্বাগত জানান।

অনুষ্ঠানের সংযোজক প্রখ্যাত অর্থো-স্পাইন সার্জেন ডাঃ সৈকত সরকার বলেন, মাত্র তিন বছর হল বর্ধমানে কিমস হসপিটাল গড়ে উঠেছে। বিশ্বমানের চিকিৎসা এবং জনমুখী কর্মসূচির সুবাদে কিমস হসপিটাল ইতিমধ্যেই বিভিন্ন মহলে একটি পরিচিত নাম। কোভিড ভ্যাকসিন প্রদানের ক্ষেত্রেও এই হসপিটাল অগ্রণী ভূমিকা নিয়ে কাজ করেছে। আর আজকে কোভিড যোদ্ধা চিকিৎসকদের সম্মানিত করতে পেরে নিজেরাই গর্বিত এবং আনন্দিত। তিনি বলেন করোনা হয়তো এখনও অনেক দিন থাকবে, তবে মানুষের মধ্যে প্রকৃত সচেতনতা গড়ে তুলতে পারলেই করোনা থেকে সুরক্ষিত থাকা যাবে। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বন্ধ করলে চলবে না। ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়া থাকলে কেউ আক্রান্ত হলেও শরীরে অন্য উপসর্গ না থাকলে মারাত্মক কিছু হবেনা। 

সব মিলিয়ে এদিনের অনুষ্ঠানের মূল বিষয় ছিল ভাবনা অর্থাৎ ভ্যাকসিন অ্যাওয়ারনেস ইন বেঙ্গল এ্যান্ড নেয়ারবাই এরিয়াজ। কোভিড ভ্যাকসিন সম্পর্কে সর্বস্তরে সচেতনতার বার্তা দিতে এই উদ্যোগ নিয়েছে প্রোটেক্ট দ্যা ওয়ারিয়র। এদিনের অনুষ্ঠান উপলক্ষে পোষ্ট কোভিড রোগীদের জন্য একটি স্বাস্থ্য সচেতনতা শিবিরও আয়োজিত হয়।