Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বড়শুল কিশোর সংঘের মানবিক উদ্যোগ


 

বড়শুল কিশোর সংঘের মানবিক উদ্যোগ


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  পূর্ব বর্ধমান জেলার সমাজ সেবার অঙ্গনে বড়শুল কিশোর সংঘ যে একটি উল্লেখযোগ্য নাম ফের তার প্রমান পাওয়া গেল। নেগেটিভ গ্রুপের রক্ত না পেয়ে সদ্যোজাত এক শিশুর জীবন সংশয় অবস্থা। খবর পেয়েই যুদ্ধকালীন তৎপরতায় রীতিমতো ঝাঁপিয়ে পড়েন বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ। শেষ পর্যন্ত কালনা সুপার স্পেশালিটি মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক থেকে রক্ত সংগ্রহ করে পৌঁছে দেন। 

ঘটনার বিবরণে জানা যায়, বড়শুল এলাকারই দুদিনের সদ্যোজাত ভূমিষ্ট হওয়া একটি শিশু কন্যার A নেগেটিভ রক্তের প্রয়োজন। জরুরি ভিত্তিতে শিশু কন্যাটিকে আজকের মধ্যেই রক্ত দিতে হবে। বর্ধমানের কোনো ব্লাড ব্যাঙ্কে এই গ্রুপের রক্ত পাওয়া যায়নি। A নেগেটিভ গ্রুপ যার আছে এরকম কোনো সহৃদয় -মানবিক ব্যক্তি নিজে স্বেচ্ছায় রক্তদান করে শিশুটির প্রান বাঁচাতে এগিয়ে আসেন তার জন্য কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ বিভিন্ন জায়গায় ফোন করার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় সকলের কাছে আবেদন রাখেন।

বড়শুল কিশোর সংঘের আপৎকালীন তৎপরতা ও উদ্যোগে এবং ফেডারেশন অফ ব্লাড ডোনারস অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার সহযোগিতায় কালনা মহকুমা হাসপাতাল থেকে বড়শুল এলাকারই দুদিনের সদ্যোজাত ভূমিষ্ট হওয়া একটি শিশু কন্যার A নেগেটিভ এক ইউনিট রক্ত পাওয়া যায়। 

পার্থ বাবু বলেন, যে সমস্ত সহৃদয় ও মানবিক ব্যক্তিগন ফেসবুক ও হোয়াটসআপ গ্রুপ থেকে অবগত হয়ে ফোন করে স্বেচ্ছায় রক্তদান করার জন্য যোগাযোগ করেছেন তাদেরকেও বড়শুল কিশোর সংঘের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন। ধন্যবাদ জানাই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক ও কালনা মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষকে।