চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

পশ্চিমবঙ্গে শিল্পায়নে সুলভমূল্যে বিদ্যুৎ দেবে ডিভিসি


 

পশ্চিমবঙ্গে শিল্পায়নে সুলভমূল্যে বিদ্যুৎ দেবে ডিভিসি



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : দামোদর ভ্যালি কর্পোরেশন পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে বিদ্যুৎ শক্তি সরবরাহের জন্য একটি শক্তিশালী ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন পরিকাঠামো তৈরি করেছে। উদ্দেশ্যে গ্রাহকদের কাছে স্থায়ী, নির্ভরযোগ্য ও উৎকৃষ্টমানের বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া। আর এই সামগ্রিক বিষয়টি সকলের সামনে তুলে ধরতে বর্ধমান শহরে অনুষ্ঠিত হলো নতুন গ্রাহকদের জন্য দু'দিনের 'বিদ্যুৎ সরবরাহ সংযোগ মেলা'। উদ্দেশ্য বিভিন্ন সংস্থা, ছোট, মাঝারি এবং বৃহৎশিল্প প্রতিষ্ঠানে বিদ্যুৎ সরবরাহ করা। দু'দিনের এই অনুষ্ঠানে ডিভিসি'র তরফে উপস্থিত ছিলেন ডিভিসি'র চিফ ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি ভট্টাচার্য, চিফ ইঞ্জিনিয়ার (কমার্শিয়াল) দেবাশিষ দে, ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার (কমার্শিয়াল) দেবীপ্রসাদ পুইতণ্ডি, সহ ডিভিসি'র পদস্থ আধিকারিক সঞ্জয় কুমার, এম সি রক্ষিত, অরূপ সরকার এবং অন্যান্যরা। 

দামোদর ভ্যালি কর্পোরেশন এর উদ্যোগে আয়োজিত দু'দিনের নিউ কনজ্যুমার পাওয়ার সাপ্লাই কানেকশন মেলায় ছোট ও মাঝারি শিল্প-বানিজ্য প্রতিষ্ঠানের ৩৯ জন উদ্যোগপতি এসেছিলেন। ডিভিসি'র আধিকারিকরা তাদের সঙ্গে সরাসরি কথা বলেছেন, তাদের প্রতিষ্ঠানের জন্য বিদ্যুতের চাহিদা সম্পর্কে জেনেছেন। এবং বিদ্যুৎ সংযোগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। 

আসলে বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাগুলিকে বিদ্যুৎ পরিষেবা দেবার জন্য ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই অবস্থায় ডিভিসি সরাসরি বিভিন্ন শিল্প বাণিজ্য সংস্থায় ব্যাপকহারে বিদ্যুৎ সরবরাহ শুরু করলে পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত বিদ্যুৎ পরিষেবা সংস্থার সঙ্গে যে সংঘাত শুরু হবে সেটা বলার অপেক্ষা রাখে না। কারণ পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে কম দামে ভালো পরিষেবার প্রতিযোগিতা শুরু হতে আর দেরি নেই। 

ডিভিসি আধিকারিকরা বলেন, পশ্চিমবঙ্গ সরকার রাজ্যে শিল্পায়ন চাইছে, ডিভিসি সুলভমূল্যে বিদ্যুৎ পরিষেবা দিতে প্রস্তুত। আধিকারিকরা জানিয়েছেন, ডিভিসি'র বর্তমান বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা গড়ে ৬ হাজার ৮০০ মেগাওয়াট। কিন্তু রাজ্যের ৩০০টি শিল্প সংস্থায় বিদ্যুৎ খরচ হয় মাত্র ৩ হাজার মেগাওয়াট। এরপর অন্যান্য রাজ্যে বিক্রির পর উদ্বৃত্ত বিদ্যুৎ বিভিন্ন শিল্প বাণিজ্য প্রতিষ্ঠানে বিক্রি করার উদ্দেশ্যেই নিউ পাওয়ার সাপ্লাই কানেকশন মেলার আয়োজন। বিদ্যুৎ সরবরাহের জন্য ডিভিসি বর্ধমান জেলায় ৪০০ কোটি টাকা ব্যয় করেছে। তাছাড়া ডিভিসি আগামী দিনে বর্ধমান জেলায় ১০০০ কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা নিয়েছে।

Post a Comment

0 Comments