Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

কলকাতা থেকে লাদাখ : দুই সিভিক ভলান্টিয়ার এর সাইকেল অভিযান


 

কলকাতা থেকে লাদাখ : দুই সিভিক ভলান্টিয়ার এর সাইকেল অভিযান


কাজল মিত্র, আসানসোল : দুই বন্ধু সজল বাউল ও বিপ্লব দাস। দু'জনেই পুলিশের সিভিক ভলান্টিয়ার পদে কর্মরত। দুই বন্ধু মিলে সাইকেল চালিয়ে কলকাতা থেকে লাদাখ এর উদ্দেশ্যে রওনা দিয়েছেন। দেশবাসীর কাছে নিয়ম মেনে রাস্তা চলা এবং পরিবেশ রক্ষার বার্তা দিতেই তাঁরা পথে নেমেছেন। সজল বাউল বর্তমানে নৈহাটী থানার সিভিক ভলান্টিয়ার আর বিপ্লব দাস ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নিমতা থানার সিভিক ভলান্টিয়ার। তাঁরা দুই বন্ধু কলকাতা থেকে লাদাখের উদ্দেশ্যে সাইকেল চালিয়ে রওনা দিয়েছেন। জাতীয় সড়ক ধরে কুলটি থানার চৌরঙ্গী ফাঁড়ি এলাকায় প্রবেশ করতেই তাদেরকে কুলটি বাইপাস চৌরঙ্গীমোড়ে কর্মরত কুলটি ট্রাফিক গার্ডের সিভিক ভলান্টিয়াররা স্বাগত জানান। 

সাইকেল চড়ে বাংলা থেকে লাদাখ, সাধারণ মানুষের কাছে তাদের বার্তা পৌঁছানোই মূল উদ্দেশ্য। এই বিষয়ে সিভিক কর্মী বিপ্লব দাস বলেন আমরা অনেক কাছ থেকে বিভিন্ন দুর্ঘটনা দেখতে পাই। অনেকে ট্রাফিক সিগনাল না মেনে রাস্তা পার হয় তাই সাধারণ মানুষের কাছে সেফ ড্রাইভ সেভ লাইফ এর বার্তা দেওয়ার সঙ্গে মানুষ যেন হেলমেট ব্যবহার করে ও ট্রাফিক নিয়ম মেনে রাস্তা পারাপার করেন। অন্যদিকে সজল বাউল বলেন, পরিবেশ রক্ষার কথা তুলে ধরাই তাঁর উদ্যেশ্য। মানুষ যেন পরিবেশ পরিষ্কার রাখে, প্লাস্টিকের ব্যবহার কমানো, দূষণ যাতে না হয় সেদিকে খেয়াল রাখা। যেখানে সেখানে মলত্যাগ না করা। ভবিষ্যত প্রজন্ম যাতে সুস্থ সুন্দর ভাবে বাঁচতে পারে সেই লক্ষ্যেই কলকাতা থেকে লাদাখের পথে এগিয়ে চলেছেন বাংলার দুই সিভিক ভলান্টিয়ার সজল ও বিপ্লব। দুই বন্ধুর সাইকেল অভিযান সফল হোক সংবাদ প্রভাতী'র পক্ষ থেকে রইলো শুভ কামনা।