চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

রেড ভলেন্টিয়ার্সদের কর্মপরিধি বাড়ছে, এবার শিক্ষা পরিষেবায়


 

রেড ভলেন্টিয়ার্সদের কর্মপরিধি বাড়ছে, এবার শিক্ষা পরিষেবায়


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : গোটা পশ্চিমবঙ্গ জুড়েই রেড ভলেন্টিয়ার্স একটি চর্চিত নাম। করোনা অতিমারি আবহে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের পাশে থাকার সুবাদেই তাদের এই পরিচিতি। অতি দুঃসময়ে অক্সিজেন এবং খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুষের দুয়ারে পৌঁছে দিয়েছে রেড ভলেন্টিয়ার্সরা। রাজনীতির ঊর্ধ্বে উঠে মানুষের জন্য কাজ করে দৃষ্টান্ত স্থাপন করেছে রেড ভলেন্টিয়ার্স। তাইতো সমাজসেবার অঙ্গনে রেড ভলেন্টিয়ার্সদের কর্মপরিধিও ক্রমশঃ বাড়ছে। 

অতিমারীতে সাধারণ মানুষের পাশাপাশি ছাত্র-ছাত্রীরা কম বেশি মানষিক ভাবে আক্রান্ত। দীর্ঘ দেড় বছর ছাত্র-ছাত্রীদের জন্য বিদ্যালয়ের দরজা বন্ধ। এই হতাশাজনক পরিস্থিতিতে হতদরিদ্র পরিবারের ছেলেমেয়ে গুলোকে স্কুলে ধরে রাখতে রেড ভলেন্টিয়ার্সরা এগিয়ে এসেছে। গুসকরায় শুরু হয়েছে 'মেহবুব জাহেদী পাঠশালা'। নারায়ন গড়াই এর শিশুমন নার্সারি স্কুল ওখানেই রেড ভলেন্টিয়ার্স এর ফ্রি কোচিং সেন্টার শুরু হয়েছে। আপাতত সপ্তাহে তিন দিন - শুক্রবার বিকেল তিনটে, রবিবার সকাল ন'টা, বুধবার বিকেল তিনটে। আপাতত ক্লাস টেন এর ছাত্র-ছাত্রীদের জন্য। মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি হিসাবে চলছে। এপর্যায়ে শুধু মাত্র গুসকরা শহরের ছাত্র ছাত্রীদের নিয়েই এই উদ্যোগ।


একই রকম ভাবে আউসগ্রাম ২ নম্বর ব্লকের শোকাডাঙ্গা ও অমরাগড়ে প্রথম শ্রেণী থেকে দশম পর্যন্ত পড়ানো হচ্ছে। আউসগ্রাম ২ নম্বর ব্লকের কোচিং সেন্টার গুলো অপারেট করছে রেড ভলেন্টিয়ার্স গুসকরা পশ্চিম। এভাবেই সাধারণ মানুষের পাশে থেকে বিনামূল্যে নানা পরিষেবা দিয়ে এগিয়ে চলেছে রেড ভলেন্টিয়ার্স।