চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বিধায়কের প্রচেষ্টায় ভ্রাম্যমাণ বাসে রক্তদান শিবির


 

বিধায়কের প্রচেষ্টায় ভ্রাম্যমাণ বাসে রক্তদান শিবির


জগন্নাথ ভৌমিক, বর্ধমান : "রক্তদান জীবন দান" এই স্লোগানকে সামনে রেখে বৈকুন্ঠপুর ১ অঞ্চলের বালিয়াড়া হাইস্কুল মাঠে আয়োজিত হল স্বেচ্ছায় রক্তদান শিবির। আনুষ্ঠানিক উদ্বোধন করেন বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ কুমার মালিক। বৈকুন্ঠপুর ১ অঞ্চল তৃণমূল কংগ্রেস এবং বৈকুন্ঠপুর ১ অঞ্চল তৃণমূল যুব কংগ্রেস যৌথভাবে এই রক্তদান শিবিরের আয়োজন করেছে। রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগের ভ্রাম্যমান ভলবো বাসের মধ্যেই অনুষ্ঠিত হয় এই রক্তদান শিবির।

অতি সম্প্রতি প্রয়াত হয়েছেন তৃণমূল কংগ্রেস কর্মীদের অত্যন্ত প্রাণের মানুষ শ্যামল দত্ত। যিনি বর্ধমান ২ পঞ্চায়েত সমিতি এবং বর্ধমান ২ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ছিলেন। তাঁর স্মরণে এবং তাঁর প্রতি শ্রদ্ধা জানাতেই এই রক্তদান শিবিরের আয়োজন। সকালে শ্যামল দত্ত'র প্রতিকৃতিতে মাল্যদান ও তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে রক্তদান শিবিরের সূচনা করেন বিধায়ক নিশীথ কুমার মালিক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৈকুন্ঠপুর ১ অঞ্চল তৃণমূল যুব কংগ্রেস ও বৈকুন্ঠপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জয়দেব ব্যানার্জী, বৈকুন্ঠপুর ১ অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আজাদ রহমান সহ ডাঃ শিশির মন্ডল, সজল ঘড়ুই, শেখ আজমল এবং বর্ধমান উত্তর ক্লাব অ্যাসোসিয়েশন ও বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ।

বিধায়ক নিশীথ কুমার মালিক বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই বলেন, আমাদের ব্লকের অভিভাবক প্রয়াত শ্যামল দত্ত'র স্মরণে আজ এই রক্তদান শিবির আয়োজিত হচ্ছে। ২০২০ সালের মার্চ মাস থেকে যখন করোনা সংক্রমণ শুরু হলো তারপর থেকেই বিভিন্ন এলাকায় বহু মানুষ অসহায় অবস্থার মধ্যে পড়েছেন। আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমরা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিনিয়ত গ্রামে গ্রামে ঘুরে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। এই সময় কালে বিভিন্ন হাসপাতালগুলোতেও চরম রক্তের সংকট দেখা দিয়েছিল আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একের পর এক রক্তদান শিবির করে চলেছি ৫৬ টি রক্তদান শিবির ইতিমধ্যেই হয়ে গেছে আজ ৫৭ তম রক্তদান শিবির অনুষ্ঠিত হচ্ছে। আগামী দিনে আরও রক্তদান শিবির অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, তৃণমূল কংগ্রেস কর্মীরা সবসময় মানুষের পাশে আছে এবং থাকবে।

বৈকুন্ঠপুর ১ অঞ্চল তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি জয়দেব ব্যানার্জী জানান, আজ ৫০ জন রক্ত দাতা রক্ত দান করেছেন। রক্তদাতাদের মধ্যে প্রায় অর্ধেক মহিলা রয়েছেন। রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরে ভ্রাম্যমাণ বাস এই রক্ত সংগ্রহ করেছে। ইতিপূর্বেও আমরা রক্তদান শিবিরের আয়োজন করেছিলাম আজ অঞ্চলের ন'টি সংসদ মিলে এই রক্তদান শিবির আয়োজিত হল এবং আগামী ২৬ ও ২৭ তারিখে আবার একটি রক্তদান শিবিরের আয়োজন করার চেষ্টা চলছে।