চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির দুয়ারে শিক্ষক কর্মসূচী


 

পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির দুয়ারে শিক্ষক কর্মসূচী


অতনু হাজরা, জামালপুর : দেড় বছর ধরে প্রায় স্কুল বন্ধ। স্কুলে আসছে না কচি কাঁচারা। স্বাভাবিক ভাবে শিক্ষক শিক্ষিকাদেরও স্কুল আসতে হচ্ছে না এই অতিমারীর সময়। এই অবস্থায় শিক্ষকদের সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষকরা এগিয়ে আসছেন নানা কাজে। পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির পূর্ব বর্ধমান জেলা শাখা এই দুই বছরে কোভিড কালে দুঃস্থ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করে চলেছে।বর্তমানে তারা দুয়ারে শিক্ষক নামে একটি অনুষ্ঠানের মাধ্যমে দুঃস্থ সাধারণ মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন। আজ পূর্ব বর্ধমানের জামালপুরে পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির জামালপুর ব্লক শাখার পক্ষ থেকে জামালপুর বাসস্ট্যান্ডে দুয়ারে শিক্ষক অনুষ্ঠানটি করা হলো। এই অনুষ্ঠানে আজ ১১৫ জন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের হাতে প্রায় ১৪ রকম খাদ্য সামগ্রী যেমন আলু-২ কেজি, পেঁয়াজ-১ কেজি, সর্ষের তেল -৫০০, চিনি -৫০০, মুসুর ডাল-৫০০, হলুদ, লংকা, জিরে, মাস্ক সহ নানা খাদ্য সামগ্রী তুলে দেওয়া হলো।


 আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়ক শম্পা ধাড়া, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, জামালপুরের ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, সংগঠনের জেলা সভাপতি তপন কুমার দাস, উচ্যমাধ্যমিক সংসদের জেলা আহ্বায়ক শুভাশীষ মুখার্জী, জামালপুর ব্লক জয়হিন্দ বাহিনীর সভাপতি তথা জামালপুর ১ পঞ্চায়েতের উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল, জামালপুর ২ পঞ্চায়েতের প্রধান ও উপ প্রধান মামনি মুর্মু ও উদয় দাস সহ শিক্ষক নেতৃত্ব অজয় দত্ত, দেবদ্বীপ চ্যাটার্জী, চাঁদ ঘোষ, দেবব্রত মুখার্জী, প্রবীর নায়েক, কুন্তল চ্যাটার্জী সহ অন্যান্যরা। জেলা সভাধিপতি তাঁর বক্তব্যে পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতিকে ধন্যবাদ জানান এই ধরণের অনুষ্ঠান করার জন্য। বিধায়ক অলক মাঝি বলেন সমাজে শিক্ষকদের ভূমিকা অনেক তাঁরা মানুষ গড়ার কারিগর। তাই তাঁদের নিজেদের উদ্যোগে এই রকম অনুষ্ঠানের তিনি প্রশংসাই করেন।

 মেহেমুদ খান তাঁর বক্তব্যে সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের কথা বলে শিক্ষকরা যে এইভাবে সাধারণ দুঃস্থ মানুষের কথা ভেবে এগিয়ে এসেছেন তার জন্য তিনি তাঁদের আন্তরিক ধন্যবাদ জানান। সংগঠনের জেলা সভাপতি তপন দাস জামালপুরের ব্লক সভাপতি ও বিধায়ককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এই ধরণের একটা অনুষ্ঠানে সাহায্য করার জন্য। তিনি বলেন পুরো জেলা জুড়ে প্রায় সব ব্লকেই তাঁরা এই অনুষ্ঠান করছেন। ব্লকের পক্ষ থেকে দেবব্রত মুখার্জী প্রথমেই ব্লকের সভাপতি মেহেমুদ খান, বিধায়ক অলক মাঝি ও যুব সভাপতি ভুতনাথ মালিককে ধন্যবাদ জানান এত সুন্দর একটা অনুষ্ঠানে তাঁদের সাহায্য করার জন্য। এছাড়াও তিনি আলাদা করে ব্লকের যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা তাঁকে এই কাজ করতে আর্থিক ও মানসিক ভাবে সহযোগিতা করেছেন তাদের তিনি ধন্যবাদ জানান।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক নেতা সৌমেন্দ্রনাথ পাল।