চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

কঠিন ও তরল বর্জ্য পদার্থের নিরাপদ নিষ্কাশন প্রকল্পের উদ্বোধন


 

কঠিন ও তরল বর্জ্য পদার্থের নিরাপদ নিষ্কাশন প্রকল্পের উদ্বোধন


অতনু হাজরা, জামালপুর : স্বাধীনতা দিবসের পুণ্যলগ্নে পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকে দুটি পঞ্চায়েত জামালপুর ১ নং ও আবুজহাটি ১ নং গ্রাম পঞ্চায়েতে কঠিন ও তরল বর্জ্য নিরাপদ নিষ্কাশন প্রকল্পের শুভ উদ্বোধন করা হলো। উদ্বোধন করেন বিধায়ক অলক কুমার মাঝি ও পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মিঠু মাঝি ও জয়েন্ট বিডিও বিপ্লব বিশ্বাস। ছিলেন আবুজহাটি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান আশরাফ আলী ও জামালপুর ১ পঞ্চায়েতের উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল ও জেলা পরিষদ সদস্য মেহুলা কীর্তনিয়া।

 প্রকল্পটির উদ্বোধন করে বিধায়ক অলক কুমার মাঝি বলেন, বর্তমানে যেভাবে হু হু করে পরিবেশ দূষণ বাড়ছে সেই পরিবেশ দূষণ অনেকটাই কমবে এই প্রকল্পের মাধ্যমে। তার সাথে মানুষের একটা ভালো অভ্যাসও গড়ে উঠবে। শুধু প্রশাসন নয় এই প্রকল্পকে সার্থক ভাবে এগিয়ে নিয়ে যেতে সাধারণ মানুষকে এগিয়ে আসার অনুরোধ জানান তিনি। আবুজহাটি ১ গ্রাম পঞ্চায়েত এলাকায় এই প্রকল্পের উদ্বোধন উপলক্ষ্যে বৃক্ষরোপণও করা হয়।


মেহেমুদ খান বলেন, জামালপুরে এই দুটি প্রকল্পের উদ্বোধন হওয়ায় এলাকার মানুষের সুবিধাই হবে। তিনি সকলের উদ্দেশ্যে বলেন প্রত্যেকের ঘরের নোংরা আবর্জনা নির্দিষ্ট জায়গায় রাখুন পরে পঞ্চায়েতের গাড়ি গেলে সেখানে দিয়ে দিন। আশরাফ আলী ও সাহাবুদ্দিন মন্ডল তাঁদের পঞ্চায়েতে এই প্রকল্প করার জন্যে জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান। তাঁরা আরো বলেন এই প্রকল্পকে সাফল্যমন্ডিত করতে হলে অবশ্যই সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে।