চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

মহাসমারোহে ৭৫ তম স্বাধীনতা দিবস পালন


 

মহাসমারোহে ৭৫ তম স্বাধীনতা দিবস পালন




অতনু হাজরা, জামালপুর : সারা দেশ জুড়ে মহাসমারোহে পালিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। পূর্ব বর্ধমানের জামালপুরেও সাড়ম্বরে পালিত হলো স্বাধীনতা দিবস।প্রত্যেকটি সরকারি অফিস,থানা, হাসপাতাল, বিভিন্ন স্কুল,কলেজ, বিভিন্ন ক্লাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে এই দিবসটি পালিত হয়। জামালপুর ব্লক অফিসে জাতীয় পতাকা উত্তোলন করেন বিডিও শুভঙ্কর মজুমদার ও পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান।উপস্থিত ছিলেন দুই জয়েন্ট বিডিও বিপ্লব দাস ও গৌতম কুমার ঘোষ সহ অন্যান্যরা।

 জামালপুর থানা আজ জামালপুর নেতাজি ক্লাবকে সঙ্গে নিয়ে থানা প্রাঙ্গনে কুচকায়াজ করে।হয় নৃত্যানুষ্ঠান।জাতীয় পতাকা উত্তোলন করেন জামালপুর থানার অফিসার ইন চার্জ মিঠুন কুমার ঘোষ।উপস্থিত ছিলেন থানার সকল পুলিশ কর্মীরা। আজ তাঁরা জামালপুরে ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি রুগীদের হাতে টিফিনের প্যাকেট তুলে দেন।


জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা: ঋত্বিক ঘোষ। এছাড়াও ব্লকের বিভিন্ন স্কুল যেমন গোপালপুর মুক্তকেশী বিদ্যালয়ে পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবব্রত মুখার্জী, বনবিবিতলা স্কুলে পতাকা উত্তোলন করেন প্রধান শিক্ষক শ্যামল কুমার রায়।

জামালপুর ব্লক তৃণমূল কার্যালয়েতেও আজ জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মান ও শ্রদ্ধার সাথে এই দিনটি পালন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন বিধায়ক অলক কুমার মাঝি ও ব্লক সভাপতি মেহেমুদ খান। উপস্থিত ছিলেন ব্লকের যুব সভাপতি ভুতনাথ মালিক, সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলী মন্ডল, ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক সহ অন্যান্যরা। পতাকা উত্তোলন করে সকলকে মিষ্টিমুখ করানো হয়। জামালপুর ১ নং পঞ্চায়েতে পতাকা উত্তোলন করেন প্রধান ও উপ প্রধান ডলি নন্দী ও সাহাবুদ্দিন মন্ডল।পাঁচড়া পঞ্চায়েতে এম এল এ আলোক কুমার মাঝির উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ছিলেন প্রধান লালু হেমব্রম,উপ প্রধান বিকাশ পাকরে ও জয়দেব দাস।

আজকের এই বিশেষ ও মহান দিনে রক্তদান শিবির করলেন জারগ্রাম কিশলয় স্পোর্টিং ক্লাব।আজকের এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন বিধায়ক অলক কুমার মাঝি ও পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান।এই আজকের মহতি দিনে ও কোভিড কালে রক্তদান শিবির করার জন্য এই ক্লাবের সকলকে তাঁরা ধন্যবাদ জানান।

জামালপুর লায়ন্স ক্লাবও তাঁদের পানীয় জলের প্রকল্প 'তিয়াসা'-র উদ্বোধনের জন্য আজকের এই দিনটিকেই বেছে নেন। টাটা কোম্পানির সহযোগিতায় তাঁরা আজ ক্লাব প্রাঙ্গনেই একটি পানীয় জলের প্রকল্পের উদ্বোধন করেন। প্রকল্পের উদ্বোধন করেন পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান।উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, বিডিও শুভঙ্কর মজুমদার, জামালপুর থানার অফিসার ইন চার্জ মিঠুন কুমার ঘোষ ও ক্লাবের পক্ষ থেকে প্রদীপ কুমার রায় সহ অন্যান্য সদস্যরা।লায়ন্স ক্লাবের এই শুভ উদ্যোগের খুবই প্রশংসা করেন উপস্থিত সকলে।এই ধরণের জনকল্যাণমুখী কাজ আরো অনেক করে থাকে জামালপুর লায়ন্স ক্লাব।