চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জামালপুরে ব্লক তৃণমূলের রাখীবন্ধন উৎসব পালন


 

জামালপুরে ব্লক তৃণমূলের রাখীবন্ধন উৎসব পালন


অতনু হাজরা, জামালপুর : রাখীবন্ধন উৎসব সাড়ম্বরে পালিত হলো জামালপুরে। জামালপুর ব্লক তৃণমূল পার্টি অফিসে রাখিবন্ধন উৎসব পালন করা হলো তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। পার্টি অফিসের সামনে মঞ্চ বেঁধে আজকের এই রাখি বন্ধন উৎসব পালন করা হয়। এদিনের সম্প্রীতির উৎসবে উপস্থিত ছিলেন জামালপুরের বিধায়ক তথা জেলা যুব তৃণমূলের সভাপতি অলক কুমার মাঝি, জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মেহেমুদ খান, ব্লকের যুব সভাপতি ভুতনাথ মালিক, জেলা যুব সহ সভাপতি তথা ব্লক জয়হিন্দ বাহিনীর সভাপতি সাহাবুদ্দিন মন্ডল, সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলী মন্ডল, ব্লকের মহিলা নেত্রী মিঠু মাঝি, ব্লক ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক সহ দেবু হেমব্রম, সাহাবুদ্দিন শেখ, ঝর্ণা বেগম শেখ সহ অন্যান্যরা।

 সমস্ত মহিলা কর্মীরা তাঁদের ভাইদের হাতে রাখি পরিয়ে দেন। এরপর পথ চলতি সমস্ত মানুষের হাতে, সমস্ত গাড়ির চালকদের হাতে সৌভাতৃত্বের রাখি পরিয়ে দেওয়া হয়। মেহেমুদ খান বলেন রাখি বন্ধন উৎসব সম্প্রীতির উৎসব, সৌভাতৃত্বের উৎসব। সকলে সকলের হাতে রাখি পরিয়ে দিয়ে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করা হলো। সাম্প্রদায়িক শক্তি যেন কিছুতেই এই বাংলায় মাথাচাড়া দিতে না পারে।সকলে মিলে তাকে প্রতিহত করার সংকল্পই নেওয়া হলো। অলক মাঝি বলেন ভারতবর্ষের সংবিধান সম্প্রীতির কথা বলে। সেখানে আজ সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। তাকে প্রতিহত করতে আজ সম্প্রীতি ও সৌভাতৃত্বের বন্ধনে সকলে বেঁধে সকলে সকলের হাতে রাখি পরিয়ে দেওয়া হলো। ভুতনাথ মালিক বলেন আজকে এই রাখিবন্ধনের মাধ্যমে মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার বার্তা দেওয়া হলো। তিনি সকলকে রাখিবন্ধনের শুভেচ্ছা জানান।

জৌগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও রাখি বন্ধন দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়। অঞ্চলের মহিলা কর্মীরা তৃণমূল নেতৃত্বের হাতে রাখি বাঁধার পাশাপাশি পথচলতি মানুষের হাতে রাখি বাঁধে। জৌগ্রাম এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তথা বিধায়ক অলক কুমার মাঝি ও জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মেহেমুদ খান সহ মৃদুল কান্তি মন্ডল, রেজাউল হক মন্ডল, অনিকেত চ্যাটার্জি, মিঠু ঢালি প্রমূখ।