Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

দুয়ারে সরকারে পরিষেবা নিতে উপচে পড়া ভিড়

 



দুয়ারে সরকারে পরিষেবা নিতে উপচে পড়া ভিড়


অতনু হাজরা, জামালপুর : সদ্য নির্বাচনে জিতে তৃতীয়বারের মত মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকেই বলছেন তাঁর এই তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পেছনে একটা উল্লেখযোগ্য ভূমিকা ছিল দুয়ারে সরকার প্রকল্পের। বিশেষ করে দুয়ারে সরকারের মাধ্যমে মানুষের কাছে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দেওয়া। নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি সবই মিটিয়েছেন।আবার দ্বিতীয়বারের জন্য চালু করলেন 'দুয়ারে সরকার'। আজ থেকে শুরু হলো দ্বিতীয় বারের জন্য দুয়ারে সরকার প্রকল্প। পূর্ব বর্ধমানের জামালপুরে জোতশ্রীরাম অঞ্চলের জোতদক্ষিণ প্রাইমারি স্কুলের মাঠে ও জামালপুর ১ পঞ্চায়েতের সেলিমাবাদ হাইস্কুলে দুটি জায়গায় ক্যাম্প করে এই কর্মসূচি চালানো হচ্ছে।

 সকাল থেকেই প্রায় প্রতিটি কাউন্টারে ছিল উপচে পড়া ভিড়। বিশেষ করে এবারে নতুন চালু হওয়া 'লক্ষ্মী ভান্ডার' ও 'স্টুডেন্ট ক্রেডিট কার্ড' এই দুটি কাউন্টারে ভিড় ছিল ব্যাপক। এই দুই জায়গার দুটি ক্যাম্পই পরিদর্শন করেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিডিও শুভঙ্কর মজুমদার, পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক, জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত, জামালপুর ১ পঞ্চায়েতের উপপ্রধান সাহাবুদ্দিন মন্ডল, জোতশ্রীরাম গ্রাম পঞ্চায়েতের প্রধান আরিফা মন্ডল সহ আরো অনেকে। বৃষ্টি কিছুটা কাজে বিঘ্ন ঘটালেও মানুষের স্বতঃস্ফূর্ততা ছিল চোখে পড়ার মত।