Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

"ফিট ইন্ডিয়া ফ্রিডম রান" ৪ সেপ্টেম্বর বর্ধমানে


 

"ফিট ইন্ডিয়া ফ্রিডম রান" ৪ সেপ্টেম্বর বর্ধমানে


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  ৭৫ তম বর্ষ কে স্মরণীয় করে রাখতে ভারত সরকার স্বাধীনতাকে "আজাদী কা অমৃত মহোৎসব" হিসেবে পালন করার উদ্যোগ নিয়েছে। ২০২০ সালের ১২ মার্চ এই কর্মসূচির সূচনা করেছে ভারত সরকার। তারই একটি অংশ হিসেবে সারা দেশ জুড়ে ৭৪৪ টি জেলায় "ফিট ইন্ডিয়া ফ্রিডম রান" আয়োজিত হবে। গত বছর ১৫ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ফিট ইন্ডিয়া ফ্রিডম রান অনুষ্ঠিত হয়েছিল। এবছর ১৩ আগস্ট থেকে শুরু হয় ফিট ইন্ডিয়া ফ্রিডম রান চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। তবে পূর্ব বর্ধমান জেলায় এই কর্মসূচি বাস্তবায়িত হবে আগামী ৪ সেপ্টেম্বর।


 এমনটাই জানিয়েছেন পূর্ব বর্ধমান জেলা নেহরু যুব কেন্দ্রের যুব আধিকারিক উত্তরা বিশ্বাস। তিনি আরও জানান, বর্ধমান রাজ কলেজের এন এস এস ইউনিটের সহযোগিতায় আগামী ৪ সেপ্টেম্বর বর্ধমান শহরে ফিট ইন্ডিয়া ফ্রিডম রান আয়োজিত হবে। সেন্ট্রাল স্কুল, রেলওয়েজ এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এছাড়া গোটা জেলা জুড়েই এই কর্মসূচি চলবে। নেহরু যুব কেন্দ্রের আধিকারিক উত্তরা বিশ্বাস জেলার ক্লাব ও যুব সমাজকে এই কর্মসূচিতে অংশ গ্রহণের আহ্বান জানিয়েছেন। নিজেদের ফিট রাখার পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ফিট ইন্ডিয়া ফ্রিডম রান কার্যকরী হবে বলেই আশাবাদী তিনি।