Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বর্ধমান ওয়েভ এর উদ্যোগে পঞ্চবন প্রকল্পের সূচনা


 

বর্ধমান ওয়েভ এর উদ্যোগে পঞ্চবন প্রকল্পের সূচনা


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : এক অভিনব প্রকল্পের সূচনা হল বর্ধমান ওয়েভের হাত ধরে। ওয়ার্ল্ড ফ্রেন্ডশিপ ডে'র দিনে। পূর্ব বর্ধমানের রায়নার বেন্দুয়া গ্রামে সূচনা হল পঞ্চবন প্রকল্পের। এই প্রকল্পে গ্রামের পঞ্চাননতলা সন্নিহিত ১৩ বিঘে জমিতে লাগানো শুরু হল ১৩০০ ফলের ও অন্যান্য গাছ। সারা বছর ধরে এই গাছগুলির রক্ষণাবেক্ষণ করবেন চারজন গ্রামবাসী। এছাড়াও গ্রামবাসীদের জন্য ক্রেতা সুরক্ষা কী তা জানাতে একটি আলোচনার ব্যবস্থাও ছিল। আজ ছিল পঞ্চবন প্রকল্পের উদ্বোধন। উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি ও তথা রায়নার বিধায়ক শম্পা ধাড়া। 


উপস্থিত ছিলেন রায়না ১ পঞ্চায়েত সমিতির সভাপতি রত্না মহান্ত; বিডিও লোকনাথ সরকার, সেহারা গ্রাম পঞ্চায়েতের প্রধান দয়াবতী বাগ, উপপ্রধান সনৎ দে প্রমুখ। আলোচনায় অংশ নেন বর্ধমান ওয়েভের সভাপতি পার্থ চৌধুরী, গাছ মাষ্টার অরূপ চৌধুরী, জেলা ক্রেতা সুরক্ষা ও কল্যাণ কেন্দ্রের সভাপতি জিতেন্দ্রনাথ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিষদের সদস্য বিশ্বনাথ রায়। বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট মানুষেরা উপস্থিত ছিলেন। ছোটরা নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করে।

বর্ধমান ওয়েভের সম্পাদক অনির্বাণ হাজরা জানান, বছরভর তারা নানা ধরণের কর্মসূচি পালন করেন। আজকের প্রকল্পে গ্রামবাসীদের অকুন্ঠ সহযোগিতা পেয়েছেন তাঁরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সমীর সাঁই। অনুষ্ঠান আয়োজনে সহযোগিতায় ছিলেন অখিল বাগ ও কৃষকসেতু পত্রিকার সম্পাদক কৃষ্ণ সাহা।