চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ইতিহাস গবেষকের উপর বিজেপি নেতার হামলা


 

ইতিহাস গবেষকের উপর বিজেপি নেতার হামলা


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আউসগ্রাম থানার রামনগরের গোপালপুর গ্রামে পাণ্ডুকের হাট থেকে ফেরার পথে সাংবাদিক তথা গবেষকের উপর হামলা, বিজেপি মণ্ডল সভাপতির। এই মর্মে ছোড়া পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত ইতিহাস গবেষক রাধামাধব মণ্ডল। অভিযুক্ত বিজেপির মণ্ডল সভাপতি নিতাই বিশ্বাস, ৫২ নং জেড পির বিজেপির সাংগঠনিক সভাপতির পদে রয়েছেন।

লেখক রাধামাধব মণ্ডলের অভিযোগ, নিতাই বাবু মদ্যপ অবস্থায় তাঁকে রাস্তায় একা পেয়ে হামলা করে। তিনি বার বার বলেন, কেন তাদের দুই সাংসদের নামে অভিযোগ করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে সেই অভিযোগ তুলে নিতে হবে বলেও হুমকি দেন নিতাইবাবু। রাধামাধবের চিৎকারে গ্রাম থেকে ছুটে আসেন কয়েকজন। তাদের মধ্যে প্রদীপ ঘোষ নামে একজনকে ধরেও মারেন মদ্যপ নিতাই বিশ্বাস। তিনিও একটি অভিযোগ দায়ের করেছেন পুলিশের কাছে। আক্রান্ত প্রদীপ ঘোষ বলেন, তিনি ওই সময় হাটে যাচ্ছিলেন। আনুমানিক সকাল ১০ টা ২০ হবে, দেখি গ্রামের লেখক রাধামাধব মণ্ডল কে রাস্তায় ফেলে মারছে বিজেপি নেতা নিতাই বিশ্বাস, আর গালিগালাজ করছে। ছাড়াতে গেলে তাঁকেও মারধোর এবং গালিগালাজ করে নিতাই বিশ্বাস। খুন করে দেওয়ার হুমকিও দেয়। তিনি তখন বেশই অপ্রকৃতস্থ ছিলেন। আমিও আতঙ্কে রয়েছি। উনি বেশ দাপুটে প্রভাবশালী বিজেপির নেতা এই এলাকার। আমিও পুলিশে অভিযোগ করেছি বলে জানান, প্রদীপ ঘোষ।

এবিষয়ে আউশগ্রাম থানার ছোড়া পুলিশ ফাঁড়ির আইসি রণজিৎ মুখোপাধ্যায় জানান, "অভিযোগ পেয়েছি লেখক রাধামাধব মণ্ডলের থেকে। আরও একটি অভিযোগ পেয়েছি প্রদীপ ঘোষের থেকে। আমরা তদন্ত শুরু করেছি। আইনি ব্যবস্থা নেওয়া হবে।"

যদিও লেখক রাধামাধব মণ্ডল বলেন, তিনি এই প্রভাবশালী নেতার এমন ব্যবহারে আতঙ্কে রয়েছেন। পুলিশী সহযোগিতা চেয়েছি। সেই সঙ্গে সরকারের কাছেও নিরাপত্তার দাবী জানিয়েছি। এতে আমার সামাজিক সম্মান হানিও হয়েছে।

এবিষয়ে জিজ্ঞেস করা হলে রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর শেখ বলেন, 'সকালে আমাদের রামনগরের গর্ব লেখক, সাংবাদিক রাধামাধব মণ্ডলকে মারধোর করে বিজেপি নেতা। এটা নিন্দার। যে কেউ এমন বাংলা ভাগের চক্রান্তের বিরুদ্ধে অভিযোগ করতে পারেন। প্রশাসন এর ব্যবস্থা নেবে।"

যদিও এবিষয়ে  অভিযুক্ত বিজেপি মণ্ডল সভাপতি নিতাই বিশ্বাসকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "এমন কোনো ঘটনা ঘটেনি। বরং আমাকে প্রদীপ ঘোষ, হুমকি দিয়েছে।"