Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

মানুষের দুয়ারে পুলিশ কর্তারা, শুরু পাড়ায় পাড়ায় সমাধান


 

মানুষের দুয়ারে পুলিশ কর্তারা, শুরু পাড়ায় পাড়ায় সমাধান


রাধামাধব মণ্ডল, আউসগ্রাম : পূর্ব বর্ধমান জেলার আউসগ্রাম থানার অন্তর্গত অমরপুরের কালিকাপুর রাজবাড়ির সামনে হরিমন্দিরের চাতালে বসে পুলিশের পাড়ায় পাড়ায় সমাধানের আসর। সেই পাড়ায় পাড়ায় সমাধানের আসরে উপস্থিত ছিলেন আউশগ্রাম থানার আইসি উত্তম মণ্ডল, ছোড়া থানার ওসি রণজিৎ মুখোপাধ্যায় এবং পূর্ব বর্ধমানের ডেপুটি পুলিশ সুপার (ডিআইবি) বীরেন্দ্র পাঠক। শনিবার পাড়ায় পাড়ায় সমাধানের আলোচনা হয় অমরপুর গ্রাম পঞ্চায়েতের কালিকাপুর গ্রামে। গ্রামের সাধারণ মানুষ দলবেঁধে নানা বিষয় নিয়ে পুলিশ কর্তাদের কাছে আসেন। এলাকার মানুষ সরকারের এই প্রকল্পে খুব খুশি। কেউ রেশন কার্ড হারিয়েছেন, তো কেউ ভোটার কার্ড হারিয়েছেন। মূলত এসব নানা বিষয় নিয়েই শনিবার সকাল থেকে আসেন পুলিশের কাছে। সাধারণ মানুষ পুলিশ কর্তাদের নিজের পাড়ায় পেয়ে বেশ খুশি। পূর্ব বর্ধমান জেলা পুলিশের আউশগ্রাম থানার পক্ষ থেকে এই সমস্ত অসুবিধার কথাই শোনা হয় এদিন কালিকাপুরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং অনুব্রত মণ্ডলের জাড়ি করা প্রকল্প এদিন শুরু হল পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানা এলাকায়। 

পুলিশের কর্তারা জানান, এবার থেকে মাঝে মাঝেই এরকম ভাবে পুলিশ অফিসাররা যাবেন মানুষের কাছে। শুনবেন গ্রামের প্রত্যন্ত পাড়ায় গিয়ে মানুষের অভিযোগ। ফলে সাধারণ মানুষের সঙ্গে পুলিশের দূরত্ব কমবে। নানা রকম অপ্রীতিকর ঘটনার সংখ্যাও কমবে। এদিন এই পাড়ায় সমাধানের আসর থেকেই নানা মানুষের অসুবিধার সমাধানের চেষ্টা করা হয়। নেওয়া হয় সরাসরি অভিযোগ। ফলে সরকারের এমন পদক্ষেপে বেশ খুশি এলাকার মানুষ। ছোড়া পুলিশ ফাঁড়ির আইসি রণজিৎ মুখোপাধ্যায় জানান, এরকম পাড়ায় পাড়ায় সমাধানের ক্যাম্প আরও হবে। শোনা হবে মানুষের কাছে গিয়ে নানা অভিযোগের কথা।